September 29, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

বুস্টার ডোজ নিজে নিয়ে জনগণকে বাঁচার বার্তা দিলেন প্রেসিডেন্ট বাইডেন

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 
মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন করোনা (কোভিড-১৯) থেকে সুরক্ষার জন্য বুস্টার ডোজ নিয়েছেন। এসময় তিনি করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট প্রতিরোধে আমেরিকানদের টিকা নেওয়ারও আহ্বান জানান। ফার্স্ট লেডি জিল বাইডেনও করোনার বুস্টার ডোজ গ্রহণ করেন।
স্থানীয় সময় সোমবার প্রেসিডেন্ট বাইডেন প্রকাশ্যে টিকা গ্রহণ করেন। এসময় তিনি অন্যদের টিকা সরবরাহ করার আগে মার্কিন নাগরিকদের বুস্টার ডোজ দেওয়ার জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থাসহ ( ডব্লিউএইচও) বিশেষজ্ঞদের সমালোচনা প্রত্যাখ্যান করেন। প্রেসিডেন্ট বাইডেন বলেন, বিশ্বে অন্যান্য দেশের তুলনায় আমরা বেশি কাজ করছি। আমরা আমাদের কাজের দায়িত্বটাই পালন করছি।
স্কুল খুলেছে, অর্থনৈতিক কার্যক্রম চলছে উল্লেখ করে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট আরও বলেন, আমরা জানি মহামারির সংক্রমণ কতটা ভয়াবহ এবং আমাদের জীবন নিরাপদ রাখতে হবে। আমাদের শিশুদের জীবন নিরাপদ রাখতে হবে।
এসময় তিনি টিকা নিতে অনিচ্ছুকদের আবারও টিকা নেওয়ার আহ্বান জানান এবং বলেন এটি ফ্রি এবং সহজলভ্য। এটি আমাদের জীবন বাঁচাবে এবং আশপাশের সবাইকেও নিরাপদে রাখবে।
আমেরিকার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তরফ থেকে নাগরিকদের সবশেষ টিকা নেওয়ার ছয় মাস পর বুস্টার ডোজ নেওয়ার জন্য উৎসাহিত করা হচ্ছে। এর আগে আমেরিকার সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) এবং ফুড অ্যান্ড ড্রাগ এডমিনিস্ট্রেশন (এফডিএ) গত সপ্তাহে ফাইজারের বুস্টার ডোজ দেওয়ার সমর্থন দেয় যাদের ৬৫ বছরের বেশি বয়স এবং যারা উচ্চ ঝুঁকিতে রয়েছেন তাদের জন্য।
সিডিসি আরও অনুমোদন দেয় যে, যারা ফন্ট লাইনার, বিশেষ করে কারখানায় ঝুঁকির মধ্যে কাজ করছেন তারাও বুস্টার ডোজ নিতে পারবেন।

Related Posts

Leave a Reply