September 24, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

নিজের পরিচয় গোপন করে বাবার পুরোনো ক্লাবেই ট্রায়াল দিলেন রোনাল্ডিনহোর ছেলে 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

ছেলে হবে বাবার মতো। সাধারণ বাড়ির ছেলের কাছে পাড়া-পড়শি, আত্মীয়-স্বজনের প্রত্যাশা অনেক সময় এমন না-ও থাকতে পারে। কিন্তু সেলিব্রেটি বাবার ছেলে হলে আর রক্ষা নেই! বাবা বিখ্যাত হলে ছেলেকেও তার মতো হতে হবে। এমন একটা ধারণা সমাজে রয়েছে। আর তাতেই অনেক সময় মাথায় প্রত্যাশার পাহাড় নিয়ে মাঠে নামতে হয় ছেলেকে।

বিখ্যাত বাবার ছেলে। তাই একটা সময় নিজের পরিচয় বদলাতে ক্রিকেট কিংবদন্তি স্যার ডন ব্র্যাডম্যানের ছেলে পদবিটাই বদলে ফেলেছিলেন। এবার একই কাণ্ড করল ব্রাজিল কিংবদন্তি রোনাল্ডিনহোর ছেলে। ফুটবল ট্রায়াল দিতে গিয়ে বাবার নাম একবারের জন্যও বলল না সে। এমনকী পরিচয় জানাজানি হতে বেশ অস্বস্তিতেই পড়ল রোনাল্ডিনহোর ছেলে। হোয়াও মেন্দেস নিজের প্রতিভার জোরেই বড় ক্লাবে খেলতে চায়।

বয়স মাত্র ১৩। স্কিল ও টেকনিকের বিচার করলে রোনাল্ডিনহোর সঙ্গে অনেক মিল। বলতে পারেন, বাপ কা বেটা! এত অল্প বয়সেই হোয়াও তার প্রতিভার ঝলক দেখিয়েছে। ব্রাসিলিয়াতে বাবার পুরনো ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইনের ট্রায়ালে অংশ নিয়েছিল রোনাল্ডিনহোর ছেলে। এরপর ক্রুজেইরোর ট্রায়ালেও গিয়েছিল সে। তবে দুই জায়গাতেই হোয়াও নিজের পরিচয় গোপন রাখে। নাম গোপন করার কারণ, বাবার জন্য তাকে দলে নেওয়া হোক এমনটা চায় না মেন্দেস।

জানা গেছে, ট্রায়ালেই স্কাউটদের মুগ্ধ করেছেন হোয়াও। ইয়ানানিনা নাতালিয়া মেন্দেস নামের এক নৃত্যশিল্পীকে ২০০৪ সালে বিয়ে করেছিলেন রোনাল্ডিনহো। তবে মাত্র ২ বছর টিকেছিল সেই বিয়ে। নাতালিয়া আর রোনালদিনহোর সন্তান হোয়াও।

 

Related Posts

Leave a Reply