September 29, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular খেলা শারীরিক

যৌনতার সঙ্গে জড়িয়ে আছে ভালো খেলোয়াড় হওয়ার চাবিকাঠি !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

সেক্স টয় কোম্পানি ‘আদম ও ইভ’ ফুটবলার এবং অ্যাথলেটদের মধ্যে একটি সমীক্ষা চালিয়েছিলো। সেই সমীক্ষায় দাবি করা হয়, সেক্স বেশি করলে নাকি ভাল ফুটবলার হওয়া যায়। শুধু ফুটবলার নয়, অ্যাথলেটদের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য।

২১ জন জাতীয় ও কলেজ অ্যাথলেটের মধ্যে এই সমীক্ষা চালানো হয়েছিল। তাদের যৌনতা ও হস্তমৈথুনের উপর পরীক্ষা চালানো হয়। দেখা যায়, এই দুইয়ের প্রভাব পড়ে তাদের ক্ষীপ্রতা, গতি, শক্তি ও তৎপরতার উপর। দেখা যায়, যে সব খেলোয়াড়রা বেশি সেক্স করে, তারা অন্যদের থেকে বেশি জোরে দৌড়তে পারে ও উঁচু লাফ দেয়। মোটকথা তাদের শক্তিও অন্যদের তুলনায় বেশি হয়। হতে পারে এটি হরমোনের তারতম্যের জন্য। সেক্সের ফলে উপকারী হরমোনের নিঃসারণ হয় ও চাপ কমে যায়। ফলে ফুরফুরে থাকা যায়। আর তার প্রভাব পড়ে খেলায়। দ্রুত বেড়ে যায় মনোবল।

প্রাথমিকভাবে এই কাজটি করে হস্তমৈথুন। এর ফলেও খেলায় উন্নতি করতে পারে খেলোয়াড়রা। অনেক সময় সেক্সের থেকে বেশি উপকারী হস্তমৈথুন। এক্ষেত্রে ১০ শতাংশ তৎপরতা বৃদ্ধি পায়। তবে শুধু সেক্স করলেই দক্ষতা বৃদ্ধি পাবে, এমন সিদ্ধান্ত কিন্তু ভুল। এর পুরোটাই নির্ভর করে খেলোয়াড়ের বেক্তিগত নৈপুণ্যের ওপর।

 

Related Posts

Leave a Reply