September 24, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular বিনোদন

নিজেদের প্রথম ছবির জন্য ঠিক কত টাকা পারিশ্রমিক পেয়েছিলেন এই বলিউড অভিনেতারা ?

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

বলিউডের তারকাদের শুরুর দিকটা ছিল সংগ্রামের। তারকাদের অনেকেই আজ প্রতিষ্ঠিত, আবার কেউ হয়তো এখনও সংগ্রাম করছেন। প্রতিষ্ঠিতরা ক্যারিয়ারের প্রথম ছবিতে ঠিক কতটা পারিশ্রমিক পেয়েছিলেন।

অমিতাভ বচ্চন- ১৯৬৯ সালে প্রথম ছবি। মৃণাল সেনের জাতীয় পুরস্কারপ্রাপ্ত ছবি ‘ভুবন সোম’-এ ভয়েল ন্যারেটর হিসেবে কাজ করেছিলেন অমিতাভ। সেখান থেকে ‘সাত হিন্দুস্তানি’ ছবিতে তাঁকে কাস্ট করেন পরিচালক খজা আহমেদ আব্বাস। এই ছবিতে অভিনয়ের জন্য পাঁচ হাজার টাকা হাতে পেয়েছিলেন ‘বিগ বি’।

সালমান খান: সালমানের বলিউডে অভিষেক ছবি ‘বিবি হো তো অ্যায়সি’। এই ছবিতে কাজ করার জন্য নাকি প্রতি মাসে ১৫০০ টাকা করে পারিশ্রমিক পেতেন বলিউডের ভাইজান। সেখান থেকেই তিনি পরিচালক সূর্য বরজাতিয়ার নজরে পড়ে যান। পরের ছবি ‘ম্যায়নে প্যার কিয়া’ বক্স-অফিসে তুমুল সাফল্য পায়। ছবির জন্য সালমানকে ৩১ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হয়েছিল।

হৃতিক রোশন: ১৯৮০ সালে ওম প্রকাশের ‘আশা’ ছবিতে প্রথম মুখ দেখিয়েছিলেন হৃতিক। তখন তাঁর বয়স মাত্র ছ’বছর। ছবিটির জন্য ১০০ টাকা হাতে পেয়েছিলেন বি-টাউনের ‘গ্রিক গড’।

টাইগার শ্রফ: ২০১৪ সালে অভিষেক ছবি ‘হিরোপান্তি’-র জন্য পুরস্কার পেয়েছিলেন জ্যাকি-পুত্র টাইগার। তার পরের ছবি ‘বাগি’ বক্স-অফিসে সুপারহিট। অভিষেক ছবির জন্য অন্যান্য নবাগতদের মধ্যে টাইগারের পারিশ্রমিক ছিল বেশ ভালই। এক কোটি টাকারও বেশি পারিশ্রমিক পেয়েছিলেন তিনি।

অক্ষয় কুমার: বলিউডের প্রথম সারির অভিনেতাদের মধ্যে একজন অক্ষয় কুমার। মার্শাল আর্টে ছিল তাঁর আগ্রহ। রেস্তোরাঁয় ওয়েটারের কাজও করেছেন। বলিউডে অভিষেক ১৯৯১ সালে রাজ সিপ্পির ‘সৌগন্ধ’ ছবিতে। অভিষেক ছবিটিতে পাঁচ হাজার টাকা পারিশ্রমিক দিয়েই ক্যারিয়ারের শুরু করেছিলেন অক্ষয়।

আমির খান: বলিউডের ‘মিস্টার পারফেকশনিস্ট’ বর্তমানে এক একটি ছবির জন্য পারিশ্রমিক পান প্রায় ৫০ কোটি টাকা। কেরিয়ারের একদম শুরুটা কিন্তু এতটা মসৃণ ছিল না আমিরের। ১৯৭৩-৭৪ সালে শিশুশিল্পী হিসেবে নাসির হুসেনের সঙ্গে প্রথম কাজ করেন আমির। ১৯৮৮ সালে অভিষেক ছবি মনসুর খানের ‘কেয়ামত সে কেয়ামত তক’। এই ছবির জন্য ১১ হাজার টাকা পারিশ্রমিক পেয়েছিলেন আমির।

সিদ্ধার্থ মালহোত্রা: সিদ্ধার্থের বড় পর্দায় অভিষেক করণ জোহরের হাত ধরে। অভিষেক ছবি ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’-এর জন্য ১ লক্ষ ১০ হাজার টাকা পারিশ্রমিক পেয়েছিলেন বলিউডের এই হ্যান্ডসাম।

 

Related Posts

Leave a Reply