September 24, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

আফ্রিকায় খেলতে এসে প্র্যাকটিস ম্যাচ না খেলাটা ভয়ংকর ভুল- কালিনান 

[kodex_post_like_buttons]

নিজস্ব প্রতিবেদন: যে কথাটা সিরিজ শুরুর আগে বলেছিলেন সুনীল গাভস্কর, সেই কথাটাই সিরিজ হারের পর আরও একবার মনে করিয়ে দিলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার কালিনান।

আফ্রিকায় সিরিজ খেলতে এসে প্র্যাকটিস ম্যাচই খেলল না ভারত। এটাকে শুধু ভুল বললে কমা বলা হবে, সঠিকভাবে বললে, ভুলের আগে বসাতে হবে ‘মারাত্মক’। প্রস্তুতি নিয়ে আত্মবিশ্বাস যে ফাঁকা কলসি তা বোঝা গেল দুই টেস্টের পরই। কেপটাউন আর সেঞ্চুরিয়ানে হারের পর কালিনানের মত এমনই। দক্ষিণ আফ্রিকার এই প্রাক্তন ক্রিকেটার বিরাটকে সরাসরি নিশানা করে বলেন,”মিস্টার কোহলি, আমি দুঃখিত। তোমার প্রস্তুতি একেবারেই ভাল হয়নি।”

ইএসপিএন-কে দেওয়া সাক্ষাৎকারে বিস্ফোরক কালিনান আরও বলেছেন, “তুমি (বিরাট কোহলি) এখানে এসে বললে তোমাদের কিছু প্রমাণ করার নেই। বিশ্বের এক নম্বর হয়ে খেলতে এসে এখন তোমাদের সামনে হোয়াইটওয়াশের (৩-০) ভ্রকুটি। একটা ম্যাচও না জিতেই দেশে ফিরতে হবে।”

এখানেই শেষ নয়। কেপটাউনের নিউল্যান্ডসে হারের পর সেঞ্চুরিয়ানে বিরাটদের আরও প্রস্তুতির প্রয়োজন ছিল বলেই মনে করে ছিলেন কালিনান। আর সেটা না হওয়ায় বিরাট সহ কোচ রবি শাস্ত্রীকেও একহাত নিলেন এই আফ্রিকান ব্যাটসম্যান। সাক্ষাৎকারে কালিনান বলেন, “আমি ভেবেছিলাম নিউল্যান্ডসে হারের পর এখানে (সেঞ্চুরিয়ান) এসে পরের দিন অন্তত নেট প্র্যাকটিস করবে ভারত। সেটা না করে, গোটা দিনই ছুটি কাটাল ভারতীয় দল। আমি রবি শাস্ত্রীর জায়গায় থাকলে ছেলেদের বলতাম, “চলো…এখনও অনেকটা ক্রিকেট বাকি।”

 

Related Posts

Leave a Reply