September 29, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

চারার পর এবার জমি, কন্যা সহ লালুর বিরুদ্ধে ফের সিবিআই, ১৬ জায়গায় তল্লাশি

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

শুখাদ্য কেলেঙ্কারির দায়ে অভিযুক্ত পাঁচটি মামলার সব ক’টিতেই গত মাসে জামিন পেয়েছেন তিনি । হাসপাতাল থেকেও ছাড়া পেয়েছেন। তবে বাড়ি ফিরলেও বলতে গেলে শয্যাশায়ী। সেই লালুপ্রসাদের বিরুদ্ধে নতুন করে অভিযান শুরু করল সিবিআই।

বিহার এবং দিল্লি মিলিয়ে মোট ১৬ জায়গায় তল্লাশি শুরু করেছে তারা। গতকাল থেকে শুরু হওয়া তল্লাশি আজও চলছে। শুধু লালুপ্রসাদই নন, নয়া মামলায় নাম রয়েছে তাঁর বড় মেয়ে রাজ্যসভার সাংসদ মিসা ভারতীরও ।

কী অভিযোগ বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা রাষ্ট্রীয় জনতা দল সুপ্রিমো লালুপ্রসাদের বিরুদ্ধে? সিবিআই সূত্রে জানা যাচ্ছে, বিভিন্ন সময় বিহারে একটি চক্র সক্রিয় ছিল যারা মানুষের কাছ থেকে সরকারি প্রকল্পের নামে জমি নিয়েছে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে। কিন্তু চাকরি হয়নি। জমিও হাতছাড়া হয়ে গিয়েছে।

জানা যাচ্ছে, লালুপ্রসাদ যাদব রেলমন্ত্রী থাকাকালে এই চক্র অনেক বেশি সক্রিয় ছিল। ভুক্তভোগীদের অভিযোগ, লালুপ্রসাদ এবং তাঁর মেয়ের ঘনিষ্ঠদের কাছ থেকে আশ্বাস পেয়েই জমি দিয়েছিলেন তাঁরা। বেশ কয়েকজন ভুক্তভোগী সিবিআইয়ের কাছে নালিশ ঠোকে। বিজেপির সমর্থনে চলা নীতীশ কুমারের নেতৃত্বাধীন রাজ্য সরকার ওই মামলায় তদন্তে সাধারণ সম্মতি বা জেনারেল কনসেন্ট দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে।

Related Posts

Leave a Reply