September 29, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

লকডাউনের ২৮ দিন পর সংখ্যালঘু নিয়ন্ত্রণে রাস্তায় মমতা 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

ফের প্রকট হয়েছে কেন্দ্র রাজ্য সংঘাত। লকডাউন নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে অভিযোগের পর কেন্দ্রের চিঠির পর হাজির হয়েছেন প্রতিনিধিদল। তারপরই  নজির বিহীন এক দৃশ্যের সাক্ষী থাকল মহানগর। লকডাউনের ২৮ দিন পর সংখ্যালঘু নিয়ন্ত্রণে রাস্তায় মমতা। বঙ্গের ইতিহাসে প্রথমবার নিজেই প্রচারে পথেই নামলেন মুখ্যমন্ত্রী। রাজাবাজার, পার্কসার্কাসের মত সেনসেটিভ এলাকায় মাইকে করে করোনা সচেতনার প্রচার করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

লকডাউন  রক্ষার আবেদন জানিয়েছেন মুখ্যমন্ত্রী। করোনা ভাইরাসের সংক্রমণ যাতে না হয় সেকারণে সেখানকার বাসিন্দাদের বারবার ঘরে থাকার অনুরোধ জানিয়েছেন তিনি। করোনায় সাহায্য করছে না কেন্দ্র! রাজ্যকে না জানিয়ে আইন চালু-সহ… করোনা যুদ্ধে সাফল্যের আলো দেখছে ভারত! লকডাউনে ৫৯ টি জেলা… লকডাউন অমান্যের অভিযোগ করোনা ভাইরাসের লকডাউন শহরের একাধিক জায়গায় মানা হচ্ছে না বলে আগেই সরব হয়েছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। সেই অভিযোগে রাজাবাজার, নারকেলডাঙা, মেটিয়াবুরুজের নাম উল্লেখ করা হয়েছিল। রাজ্যের কাছে এই নিয়ে রিপোর্টও তলব করেছিল স্বরাষ্ট্রমন্ত্রক। তারপরেও একাধিক জায়গায় লকডাউন অমান্যের ঘটনা ঘটতে শুরু করে। রাজাবাজার, মানিকতলা, নারকেল ডাঙা এলাকা সিল করে দেওয়া হয়। হাওড়াতে কমব্যাট ফোর্স নামাতে হয়েছে লকডাউন রক্ষার জন্য।

অন্যদিকে রাজ্যকে না জানিয়েই কেন কেন্দ্রীয় প্রতিনিধি দল জেলায় জেলায় সফর করছে এই নিয়ে ক্ষোভ প্রকাশ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠিও দিেয়ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরেই মুখ্যমন্ত্রীর রাজাবাজার এবং পার্ক সার্কাসে পথে নেমে মাইকিংয়ের ঘটনা বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

Related Posts

Leave a Reply