September 29, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

নারীর উন্নতিতে পুরুষ? নৈবচ নৈবচ, বলছে সমীক্ষা 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

নারী পুরুষের মধ্যে বিভেদ বিতর্ক চলছে আর চলবেই। কখনও মহিলা-পুরুষের আচার-ব্যবহার প্রতিশ্রুতি নিয়ে প্রশ্ন তোলে, তো কখনও পুরুষ মহিলার । সেই বিতর্ককে আরও খানিকটা উসকে দিল সোশ্যাল মিডিয়ায় হওয়া একটা সমীক্ষা। বেশ কিছু মানুষের মধ্যে এই সমীক্ষা করা হয়েছিল। সমীক্ষার বিষয় রাখা হয়েছিল যে, ছেলেরা যা বলে, তাই কি করে? চমকে যাওয়ার মতো ফলাফল পাওয়া গেল সমীক্ষার।

পুরুষদের স্বভাবের ওপর একটি সমীক্ষা চালিয়েছিল একটি সোশ্যাল মিডিয়া। সেই সমীক্ষায় দেখা গেছে, বেশিরভাগ পুরুষের মধ্যেই অন্যকে দমিয়ে রাখার স্বভাব থাকে। কোনও নারী যদি তাঁকে ছাপিয়ে বেশি উন্নতি করে ফেলে, সেটা পুরুষেরা সহ্য করতে পারে না। দেখা গেছে, ৯০ শতাংশ পুরুষ তর্ক এড়িয়ে যেতে অপরের বক্তব্যের সঙ্গে একমত হন। তাঁরা মেয়েদের কথা মেনে চলতে পছন্দ করেন না। এতে নাকি তাঁদের পুরুষত্বতে আঘাত লাগে। ৯৭ শতাংশ নারী একমত হয়েছেন যে, আসলে ছেলেরা মেয়েদের নিজেদের বশে রাখতে চায়। পুরনো প্রসঙ্গ তুলে কথা বলতে ছেলেরা একেবারেই পছন্দ করেন না। ২০ শতাংশ পুরুষ রয়েছে, যাঁরা পুরনো প্রসঙ্গ তুলে কথা বলতে চান।

সমীক্ষার শেষে দেখা গিয়েছে যে, বেশিরভাগ নারীর মতেই, পুরুষেরা যা বলেন, তা করেন না। প্রতিশ্রুতি দিয়ে তা রাখেন না। মেয়েদের এড়িয়ে যাওয়ার জন্য কম কথায় উত্তর দেওয়া পছন্দ করেন পুরুষেরা।

Related Posts

Leave a Reply