November 22, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

ছেলেরা প্রসাধনী কিনতে যা খরচ করেন শুনলে ভিমরি খাবেন

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 

রূপচর্চাতেও মেয়েদের সঙ্গে প্রতিযোগিতায় পিছিয়ে নেই ছেলেরাও। ১০ বছর আগেও যেখানে ছেলেরা নিজেদের জন্য ফেসওয়াশ এবং ক্রিম পর্যন্ত কিনতেন না। অথচ এখন শুধু প্রসাধনীর জন্য বছরে খরচ করছে হাজার কোটি টাকা।

শেভিং কিট থেকে ফেসওয়াশ, ডিও, শ্যাম্পু, কন্ডিশনার, বাদ পড়ছে না বিউটি ক্রিমও! সবই থাকছে ছেলেদের শপিং লিস্টে।

শুধুমাত্র ডেটিং কিংবা বিয়ের সময় নিজেকে সুন্দর-সুদর্শন দেখাতেই নয়, সচেতনতা বেড়েছে নিজেকে স্মার্টভাবে গুডলুকিং করে উপস্থাপনের।

শুধু মেয়েদের মন জয় করতে নয় বরং কাজের ক্ষেত্রেও উন্নতির জন্যই ছেলেরা এখন নিজেদের দিকে খেয়াল রাখতে শুরু করেছেন।

সম্প্রতি গবেষণা প্রতিষ্ঠান নিয়েলসন এক প্রতিবেদনে জানিয়েছে, শুধু ভারতেই ছেলেদের প্রসাধনীর বাজার ৫ হাজার কোটি টাকা বেড়েছে এবং তা বেড়েই চলেছে। এই প্রতিবেদনে রূপচর্চার প্রতি ছেলেদের নজর দেওয়ার কারণ হিসেবে দেখানো হয়েছে, রূপচর্চার জন্য প্রত্যেক ছেলের আত্মবিশ্বাস বাড়ে এবং গ্ল্যামার বাড়লে কাজের ক্ষেত্রেও অন্য সহকর্মীদের চেয়ে তাকে এগিয়ে রাখতে সাহায্য করে।

ছেলেদের প্রসাধন সামগ্রীও কিন্তু মেয়েদের তালিকা থেকে খুব কম নয়। ছেলেদের ত্বক অনুযায়ী ক্রিম, লোশন, সাবান, শ্যাম্পু, কন্ডিশনার, ফেসওয়াশ, স্ক্রাবার, পারফিউম, হেয়ার জেল ও শেভিং জেল রয়েছে নিয়মিত কেনার লিস্টে।

নিজেকে স্মার্টলি গুছিয়ে উপস্থাপন করা কিন্তু শুধু মেয়েদের জন্যই গুরুত্বপূর্ণ নয়, ছেলেদের জন্যও সমান জরুরি। তাই আপনার জন্য পারফেক্ট কোন বিউটি প্রোডাক্ট তা কিন্তু স্কিনটোন অনুযায়ী মিলিয়ে নেয়ার দায়িত্বও আপনার। তবে প্রসাধনী কেনার সময় অবশ্যই ভালোমানের পণ্য কিনুন।

Related Posts

Leave a Reply