September 24, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ধর্ম রোজনামচা

দত্তক পুত্রের হিন্দুমতে বিয়ে দিলেন মঈনুদ্দিন !

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

দেশ জুড়ে ‌যখন ধর্মীয় সংকীর্ণতার খবর পাওয়াযায় মাঝেমধ্যেই, ঠিক সেই সময়েই অন্যরকম ‘পদক্ষেপ’ করলেন দেরাদুনের এক মুসলিম দম্পতি। ধুমধাম করে দত্তক নেওয়া সন্তানের বিয়ে দিলেন হিন্দু মতে।

বছর বারোর রাকেশ রাস্তোগিকে দত্তক নিয়েছিলেন মইনুদ্দিন। কিন্তু কখনও তিনি তাঁর দত্তক নেওয়া সন্তানের ধর্ম নিয়ে মাথা ঘামাননি। তাকে বেড়ে উঠতে দেন তার নিজের মতো করে। নিজের সন্তানদের সঙ্গে কথনও আলাদা করেননি রাকেশকে। শুক্রবার সেই রাকেশের বিয়ে দিলেন রীতিমতো অগ্নিসাক্ষী রেখে, সাতপাক দিয়ে। মইনুদ্দিনের স্ত্রী কাউসার পুত্রবধূ সোনিকে ঘরে তুলে নিলেন হিন্দু রীতি অনু‌যায়ী।

এক মুসলিম পরিবারে নিজের মতো করে ধর্মাচরণ করে বেড়ে উঠে অভিভূত রাকেশ। সংবাদ মাধ্যমে রাকেশ জানালেন, ‘এই বাড়িতেই আমি হোলি, দীপাবলী পালন করে এসেছি এতকাল। কোনও অসুবিধা হয়নি। সব সময় পরিবার আমার পাশে থেকেছে। বিয়ের সময়েও কোনও ব্যতিক্রম হয়নি। কখনও মনে হয়নি একটি মুসলিম পরিবারে বেড়ে উঠছি।’ রাকেশ আরও জানিয়েছেন, ‘অনাথ ছিলাম। রাস্তায় রাস্তায় ঘুরতাম। ওঁরা আমাকে ঘরে ঠাঁই দিয়েছিলেন। আমাকে লেখাপড়া শিখিয়ে চাকরির ব্যবস্থা করে দিয়েছেন। আমাকে গোটা একটা পরিবার দিয়েছেন।

Related Posts

Leave a Reply