ই-ফার্মেসিতে পদার্পন করলেন মুকেশ কন্যা ইশা আম্বানি
কলকাতা টাইমসঃ
এবার ই-ফার্মেসির দুনিয়ায় পা রাখল অম্বানী গোষ্ঠী। ৬২০ কোটি টাকার বিনিময়ে ভাইটালিক হেলথকেয়ার সংস্থার ৬০ শতাংশ শেয়ার কিনে নিলো ভারতের সবচেয়ে ধনী এই এই ব্যবসায়িক গোষ্ঠী। এই বিনিয়োগের কথা ঘোষণা করেন মুকেশ কন্যা ইশা আম্বানি। তার দাবি, এর ফলে দেশবাসীকে সাধ্যের মধ্যে উন্নত স্বাস্থ্য পরিষেবা পৌঁছে দিতে পারব।
২০১৫ সালে নেটমেডসের যাত্রা শুরু। ঘরের দোরগোড়ায় ওষুধ ও হেলথকেয়ারসামগ্রী পৌঁছে দেয় তারা। তাদের অ্যাপের মাধ্যমে ডাক্তার এবং ডায়াগনস্টিক সেন্টারের পরিষেবাও পাওয়া যায়। কিন্তু বর্তমানে ওষুধ ব্যবসায় লাভের অঙ্ক কমে আসায় বিনিয়োগকারীর খোঁজ করছিলো তারা। করোনার কারণে বর্তমানে অনলাইন কেনাকাটার দিকেই ঝুঁকেছেন সাধারণ মানুষ। স্বাভাবিকভাবেই এই ব্যবসায় অ্যামাজন এবং ফ্লিপকার্টের প্রধান প্রতিপক্ষ মুকেশ আম্বানির রিল্যান্সের জিয়োমার্ট।
গত সপ্তাহেই ই-ফার্মেসির দুনিয়ায় প্রবেশ করে অ্যামাজন। আপাতত বেঙ্গালুরুতেই পরিষেবা শুরু করেছে তারা। কিন্তু রিলায়েন্সের ঘোড়া নেটমেডস এই মুহূর্তে দেশের প্রায় ২০ হাজার পিন কোড এলাকায় ওষুধ ও স্বাস্থ্য পরিষেবা প্রদান করছে।