September 24, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

প্রথম আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচে হেরে গেলেও দারুন বোলিং করলো নেপাল 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

আইসিসির ২৭ নম্বর  সদস্য হিসেবে চলতি বছরের শুরুতেই ওয়ানডে স্ট্যাটাস পায় নেপাল। বুধবার নেদারল্যান্ডসের বিরুদ্ধে ওয়ানডে ম্যাচ দিয়ে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে যাত্রাটা স্মরণীয় করে রাখতে পারলো না তারা। ডাচদের বিরুদ্ধে দুই ম্যাচের সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে ৫৫ রানে হেরে গেলো নেপাল।

টসে জিতে নেপালকে ফিল্ডিংয়ে পাঠায় নেদারল্যান্ডস। ফিল্ডিংয়ে নেমে দারুণ বোলিং আক্রমণে ডাচদের ১৮৯ রানেই গুটিয়ে দেয় নেপাল। সম্পাল কামি ও অধিনায়ক পরশ খাদকার বোলিং তোপে ৪৭.৪ ওভার স্থায়ী হয় ডাচদের ইনিংস। ১৯০ রানের লক্ষ্যে খেলতে নেমে জয়ের আভাসই দিচ্ছিল নেপাল। দুর্দান্ত শুরু করেছিলেন টপ অর্ডার ব্যাটসম্যানরা। কিন্তু মিডল ও লোয়ার অর্ডারের ব্যাটিং ব্যর্থতায় শেষ পর্যন্ত এই অল্প রানও টপকে যেতে পারেনি নেপাল। প্রথম ৫ উইকেটে ৯৪ রান করা নেপালের শেষ ৫ উইকেট চলে যায় মাত্র ৪০ রানে।

টপ অর্ডারের চারজন ব্যাটসম্যান ছাড়া বাকিদের কেউই নিজেদের রান সংখ্যা দুই অঙ্কের ঘরে নিয়ে যেতে পারেননি। দলের হয়ে সর্বোচ্চ ৫১ রান করেন ওপেনার জ্ঞানেন্দ্র মল্ল। এ ছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রান আসে দীপেন্দ্র সিংয়ের ব্যাট থেকে। নেদারল্যান্ডসের পক্ষে ৩টি করে উইকেট নিয়েছেন ফ্রেড ক্লাসেন, মাইকেল রিপন ও অধিনায়ক পিটার সিলার। শুক্রবার দ্বিতীয় ওয়ানডে খেলবে নেপাল ও নেদারল্যান্ডস।

 

Related Posts

Leave a Reply