September 24, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

শুধু শর্ট স্কার্ট নয়, পুরুষদের সঙ্গে বসাতেও নিষেধ 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

ক্লাসে শর্ট স্কার্ট পরে আসতে বারন করেই থেমে থাকেনি কর্তৃপক্ষ, বিভিন্ন অনুষ্ঠানে পুরুষদের থেকেও দূরে বসতে বলা হয়েছে মেয়েদের। মহারাষ্ট্রের একটি মেডিকেল কলেজ কর্তৃপক্ষের জারি করা এমন ফতোয়ায় স্বভাবতই হতবাক শিক্ষার্থীরা । শিক্ষার্থীদের অভিযোগ গত ২১ মার্চ দোলের অনুষ্ঠানের পর থেকেই মুম্বাইয়ের জে জে হাসপাতালের গ্র্যান্ট মেডিকেল কলেজ কর্তৃপক্ষ এমন নির্দেশ জারি করেছে।

এমন ফতোয়া জারির পর এ নিয়ে বিক্ষোভ দেখান শিক্ষার্থীরা। গোড়ালি পর্যন্ত ঢাকা লম্বা কাপড় পরে এবং কাপড়ে মুখ ঢেকে কলেজ কর্তৃপক্ষের জারি করা নির্দেশিকার প্রতিবাদে বিক্ষোভ দেখাচ্ছেন তারা। শিক্ষার্থীরা জানিয়েছেন, ডিন ডঃ অজয় চন্দনওয়ালে ও ওয়ার্ডেন শিল্পা পাটিল এই নির্দেশিকা জারি করেছেন। তারা বলছেন, মেয়েরা শর্ট স্কার্ট পরতে পারবে না এবং অনুষ্ঠানের দিনে পুরুষদের থেকে পৃথক থাকতে হবে এবং রাত ১০ টার আগে তাদের হোস্টেলে ফিরে আসতে হবে।

শিক্ষার্থীরা বলেন, আমরা কলেজ প্রশাসনের এই সিদ্ধান্তের নিন্দা জানাই। এই নির্দেশিকা অযৌক্তিকভাবে আমাদের ইচ্ছামতো পোশাক পরার অধিকারকে খর্ব করছে । কিছু শিক্ষার্থীর জন্য কেন সকলকে শাস্তি দেওয়া হচ্ছে?

ছাত্রদের অভিযোগের জবাবে ডিন ডঃ অজয় চন্দনওয়ালে বলেন, ছাত্রীদের কাছ থেকে আমাদের প্রত্যাশা হল তারা যেন যথাযথ পোশাক পরে। এটাই শিক্ষার্থীদের প্রতি আমার বার্তা। দোলের সময় কিছু বিশৃঙ্খলা হয়েছিল। যদি শিক্ষার্থীদের কোনও রাগ বা আপত্তি থাকে, আমরা তাদের কথা শুনব।

Related Posts

Leave a Reply