September 29, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

অর্থ তছরুপের অভিযোগে গ্রেফতারের নির্দেশ পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী জারদারিকে! 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

অবৈধভাবে অর্থপাচারের অভিযোগে গ্রেফতারি পরোয়ানা জারি হলো প্রাক্তন পাক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি বিরুদ্ধে। করাচির ব্যাংকিং আদালত এই গ্রেফতারি পরোয়ানা জারি করে। শুক্রবার আদালত অর্থপাচারের অভিযোগে দোষী সাব্যস্ত করে জারদারিকে।’যদিও, গ্রেফতারি পরোয়ানার বিষয়টিকে অস্বীকার করেছেন জারদারির আইনজীবি।

সূত্রের খবর, ব্যাংকিং কোর্ট গ্রেফতারি পরোয়ানা জারি করছে জারদারি সহ আরও কয়েকজনের বিরুদ্ধে। তাদের মধ্যে বেশ কিছু অভিযুক্ত আদালত অবমাননার দায়ে শাস্তির মুখে পড়েছেন। এফআইএ (ফেডারাল ইনভেস্টিগেশন এজেন্সি) -এর তদন্তে উঠে এসেছে অর্থপাচার কান্ডের সঙ্গে যুক্তদের নামের তালিকা। যাদের মধ্যে জারদারি প্রধান অভিযুক্ত হলেও, রয়েছে তার বেশ কিছু সহকর্মীর নামও। জানা যাচ্ছে, জারদারির দুই বন্ধুকে এই ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে।

আগামী ৪ সেপ্টেম্বর জারদারি সহ অন্যান্যদের গ্রেফতার করে আদালতে পেশ করার নির্দেশ দিয়েছে ব্যাংকিং কোর্ট। এরপরই শুরু হবে পরবর্তী শুনানি। এফআইএ এর তদন্তে এখনও পর্যন্ত উঠে এসেছে জারদারি সহ ৩০ জনের নাম। যার মধ্যে রয়েছে জারদারির বোন ফারিয়াল তালপুর। সূত্রের খবর, ২০১৩, ২০১৪, ২০১৫ সালে বেশ কিছু বেসরকারি ব্যাংকে খোলা হয়েছিল ২০ টি বেনামি অ্যাকাউন্ট। আর, সেখান থেকেই অবাধে চলত অর্থ তছরুপের কাজ।

 

Related Posts

Leave a Reply