September 24, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

ডায়নার খাওয়া কেকের টুকরো নিলামে !

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
ব্রিটিশ রাজ্ বার বলে কথা। তাদের প্রতিটি জিনিসই যেন সাধারণ মানুষের কৌতূহলের শেষ নেই। কিছুদিন আগেই নিলামে উঠেছিল প্রিন্সেস ডায়নার এক গাড়ি। এবার কিনা কেক, সরি কেকের ছোট্ট এক টুকরো। তাও ৪০ বছর পুরানো
খবর পাওয়া গেল প্রিন্সেস ডায়ানা ও যুবরাজ চার্লসের বিয়ের এক টুকরো কেক নিলামে উঠতে যাচ্ছে। ৪০ বছরের পুরনো সেই কেকের টুকরোর জন্য আগামী ১১ আগস্ট নিলাম ডাকা হবে, সিএনএন-এর প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।
১৯৮১ সালে প্রিন্স চার্লসের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন রাজকুমারী ডায়ানা। প্রায় ৪০ বছর আগে তাদের বিয়ে উপলক্ষে রাজ প্রাসাদে আনা হয় মোট ২৩টি কেক। কেক কাটার পর এক টুকরো যত্ন করে রেখে দেন রানির কর্মচারী মোয়রা স্মিথ। সেই টুকরোটিই নিলামে তুলতে যাচ্ছে নিলাম সংস্থা ডমিনিক উইন্টার। কেকের এই টুকরো ৩০০ থেকে ৫০০ পাউন্ডে বিক্রির আশা করছে সংস্থাটি।
তবে কেকের টুকরোটি তখন যেভাবে স্লাইস করে কাটা হয়েছিল ঠিক সেরকমই আছে বলে জানা গেছে। মোয়রা শুধু ওই টুকরোটি যত্নে নিজের কাছে রেখে দেন ২০০৮ সাল পর্যন্ত। পরে একজন স্লাইসটি তার থেকে চেয়ে নিজের বাড়িতে রাখেন। পরবর্তীতে নিলাম প্রতিষ্ঠানটির সঙ্গে যোগাযোগ হয় তাদের।
ডমিনিক উইন্টার সংস্থাটি বলছে, আমরা ধারণা করছি, এটি এখনো ভাল আছে, তবে খাওয়ার ব্যাপারে আমরা মানুষকে সতর্ক করছি।
এর আগে ব্রিটিশ রাজবধূ প্রিন্সেস ডায়ানার ব্যবহার করা একটি গাড়ি নিলামে বিক্রি হয়েছে । গাড়িটি ৫২ হাজার পাউন্ডে কিনে নেয় দক্ষিণ আমেরিকার একটি যাদুঘর। সিলভার রংয়ের গাড়িটি প্রিন্সেস ডায়ানাকে এনগেজমেন্ট উপহার হিসেবে দিয়েছিলেন প্রিন্স চার্লস।

Related Posts

Leave a Reply