October 6, 2024     Select Language
KT Popular অন-এ-প্লেট

হয়ে যাক একটু আলাদা স্বাদে ব্রুস্কেটা

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

সামগ্রী : ব্যাগেট (লম্বা পাঁউরুটি যার ক্রাস্ট টা ক্রিস্পি , ভেতর টা নরম) – ১ টা, রসুন কুচি – ২ চামচ, অলিভ অয়েল – ৩ টেবলস্পুন, পার্মেসান চিজ – ১⁄৪ কাপ, লম্বা শেপের শক্ত বড় টোম্যাটো মিহি করে কাটা – ২ ১⁄২ কাপ, ফ্রেশ বেসিল লিফ মিহি করে কাটা – ১⁄৩ কাপ, ব্যালসেমিক ভিনিগার – ২ টেবল চামচ, নুন – ১⁄২ চামচ, গোলমরিচ গুঁড়ো – ১ চা চামচ (টাটকা বাড়িতে গ্রাইন্ড করা হলে ভালো হয়)।

পদ্ধতি : একটা মিক্সিং বোলে ব্যাগেট ছাড়া সব উপকরণ ভালো ভাবে মিশিয়ে নিন। ১৫ থেকে ৩০ মিনিট রুম টেম্পারেচারে ম্যারিনেট হতে দিন। ব্যাগেট ১ ইঞ্চি আন্দাজ স্লাইস করে কেটে টোস্ট করে নিন। প্রতিটি টোস্টের ওপর চামচে করে ম্যারিনেটেড মিক্স্চার ছড়িয়ে দিন। পিৎজা বা পাস্তার আগে অ্যাপেটাইজার হিসেবে সার্ভ করুন। অন্যথায় চা এর সাথে মুখ চালাবার জন্য ও মন্দ নয়। ওয়াইন এর সাইড ডিশ হিসেবেও তোফা হবে। অনেকে ব্রুসকেটা বেক করেন। সে ক্ষেত্রে ব্রেড টা টোস্ট করবেন না। ২০০ ডিগ্রি সেন্টিগ্রেডে আভেন প্রিহিট করে নিন।

ব্যাগেট ১ ইঞ্চি আন্দাজ স্লাইস করে কেটে নিন, ম্যারিনেড ওপরে দিয়ে আভেনে দিয়ে বেক করুন। ব্রেড স্লাইসের তলা ব্রাউন হলে বার করে নিন। ৫ মিনিট মত করলেই হবে।

Related Posts

Leave a Reply