September 24, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

ভয়ে হাসপাতালে নয়,  রাস্তায় বসেই রোগী দেখবেন  হাজার-হাজার চিকিৎসক 

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : সুরক্ষা নিশ্চিত করার আশ্বাস দিয়েছে কেন্দ্র, কিন্তু তাতে সন্তুষ্ট নন প্রতিবাদী চিকিৎসকরা। আরজি কর কাণ্ডে এবার অভিনব প্রতিবাদ চিকিৎসকদের। সিদ্ধান্ত নিলেন রাস্তাতেই আউটডোর চিকিৎসা করবেন তারা। কেন্দ্রের কাছে রাখা দাবি পূরণ নিয়ে এখনও সদর্থক উত্তর না মেলাতেই এই আন্দোলনের পথে চিকিৎসকরা।

অল ইন্ডিয়া ইন্সটিটিউট অব মেডিক্যাল সায়েন্স এবং দিল্লির অন্যান্য হাসপাতালের রেসিডেন্ট চিকিৎসকরা কলকাতার আরজি কর কাণ্ডের প্রতিবাদেই স্বাস্থ্য মন্ত্রকের বাইরে বসেই ওপিডি রোগী দেখার সিদ্ধান্ত নিয়েছেন।

রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশনের তরফে দেওয়া প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাস্তায় ওপিডি পরিষেবা দিয়েই প্রতিবাদ করবেন চিকিৎসকরা। দিল্লির নির্মাণ ভবন, যা স্বাস্থ্য মন্ত্রকের অফিস, তার বাইরে বসেই আজ, ১৯ অগস্ট থেকে রাস্তায় রোগী দেখা হবে।

প্রতিবাদী চিকিৎসকরা জানিয়েছেন, তাদের দাবি পূরণ না হওয়াতেই কর্মবিরতি জারি রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পড়াশোনা থেকে ইলেকটিভ ওপিডি, ওয়ার্ড ও ওটি বন্ধ থাকবে। আইসিইউ, এমার্জেন্সি ওটি বন্ধ রাখারও কথা জানিয়েছেন চিকিৎসকরা। তবে জরুরি পরিষেবা আগের মতোই চালু থাকবে হাসপাতালে।

Related Posts

Leave a Reply