September 29, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

শোয়েব আখতারকে ভয় পেতেন শেহবাগ, আর শেহবাগকে আফ্রিদি!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই উত্তেজনা। চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দল যখনই মুখোমুখি হয়েছে তখন নিজেদের সর্বশক্তি দিয়েই লড়াই করেছে। আর সেই কথাই যেন মনে করিয়ে দিলেন ভারত-পাকিস্তানের দুই ক্রিকেট তারকা বীরেন্দ্র শেবাগ ও শহিদ আফ্রিদি।

সম্প্রতি চীনা সংস্থা আলিবাবা’র অধিনস্ত সার্চ ইঞ্জিন ইউসি ব্রাউজার প্রযোজিত একটি অনুষ্ঠানে হাজির হয়েছিলেন শেহবাগ-আফ্রিদি। সেখানেই দুই ক্রিকেটার-কে প্রশ্ন করা হয় কোন ক্রিকেটারকে ভয় হত তাঁদের? এই প্রশ্নের উত্তরে শেহবাগ জানান, শোয়েব আখতারকে খেলতে ভয় হত তাঁর। একই সঙ্গে তিনি আরও জানান, চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানই ছিল তাঁর সব থেকে পছন্দের প্রতিপক্ষ।

কোন রাখঢাক না রেখেই শেহবাগ জানান, ক্রিকেট জীবনে একজন বোলারকেই ভয় হত তাঁর, আর সেই বোলারের নাম শোয়েব আখতার। পাকিস্তানের স্পিড স্টার নিয়ে শেহবাগের মন্তব্য, “যদি আমি কোন বোলারকে ভয় পেয়ে থাকি, তাহলে সেটা শোয়েব আখতারকেই।”

কেন ভয় হত তাঁর? গতির কারণে? না, তা নয়। শেবাগ জানান, ব্যাটিং করার সময় বোঝা যেত না শোয়েব আখতারের কোন বলটা পায়ের গোড়ায় আসতে চলেছে আর কোনটাই বা সরাসরি ধেয়ে আসছে মাথা বরাবর। তিনি বলেন, “শোয়েবের অনেক বাউন্সারই আমার মাথায় লেগেছে। আমি ভয় পেতাম ঠিকই, তবে খেলে আনন্দও হত।”

অন্যদিকে পাকিস্তান তারকা আফ্রিদিও নিজের ক্রিকেট অভিজ্ঞতার কথা জানাতে গিয়ে বলেন, শেহবাগকে বল করতে গিয়ে অসুবিধায় পড়তে হয়েছে তাঁকে। ভয় না পেলেও শেহবাগ ব্যাটে থাকলে যে অত্যধিক চাপ অনুভূত হত সে কথা অবলীলায় জানান প্রাক্তন পাকিস্তান অধিনায়ক।

 

Related Posts

Leave a Reply