September 24, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

শিমলায় গিয়ে হঠাৎই অসুস্থ হয়ে পড়লেন সোনিয়া, নিয়ে আসা হলো দিল্লিতে 

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

অসুস্থ হয়ে পড়লেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি এবং ইউপিএ-এর চেয়ারপার্সন সোনিয়া গান্ধী। সিমলায় থাকাকালীন হঠাৎই অসুস্থ হয়ে পড়েন সোনিয়া। এরপর আজ শুক্রবার সকালেই চিকিৎসার জন্য তাকে উড়িয়ে আনা হয়েছে দিল্লিতে।

মেয়ে প্রিয়াঙ্কা গান্ধী, রবার্ট ভদঢ়া-কে সঙ্গে নিয়ে গত বুধবার সিমলা থেকে ১৪ কিলোমিটার দূরে ছারাব্রা গ্রামে গিয়েছিলেন সোনিয়া। চন্ডীগড় থেকে সড়ক পথেই সিমলার ছারাব্রা’র ওয়াইল্ডফ্লাওয়ার হল হোটেলে গিয়ে ওঠেন মা ও মেয়ে। ছারাব্রায় প্রিয়াঙ্কার নতুন কটেজ নির্মাণ’এর কাজকর্ম খতিয়ে দেখে হোটেলে ফিরে আসার পরই সোনিয়া অসুস্থ হয়ে পড়েন। এরপরই সোনিয়ার ব্যক্তিগত নিরাপত্তাকর্মীরা সিমলার ইন্দিরা গান্ধী মেডিকেল কলেজে যোগাযোগ করেন এবং সেখানে সোনিয়ার চিকিৎসার ব্যবস্থা করতে বলা হয়। কিন্তু ওই হাসপাতালে ভর্তি না হয়ে সোনিয়া দিল্লি ফিরে আসার ইচ্ছা প্রকাশ করেন।

আইজিএমসি হাসপাতালের সিনিয়র মেডিকেল সুপার ড. রমেশ চান্দ জানান, ‘১১.৪৫ ফোন করে অ্যাম্বুলেন্স’এর ব্যবস্থা করার কথা বলা হয়’। তিনি আরও জানান, ‘সোনিয়া গান্ধী যেহেতু ইন্দিরা গান্ধী মেডিকেল কলেজে স্বাস্থ্য পরীক্ষা করাতে রাজি হননি এবং চন্ডীগড়ে যেতে চেয়েছিলেন, তাই বৃহস্পতিবার গভীর রাতেই তাকে চন্ডীগড়ে নিয়ে যাওয়া হয়’।

এরপর সড়ক পথেই নিজেদের গাড়িতে করেই সোনিয়া ও প্রিয়াঙ্কা দুইজনেই চন্ডীগড়ের উদ্যেশ্যে যাত্রা শুরু করেন। অন্যদিকে একটি অ্যাম্বুলেন্স করে চন্ডীগড় পর্যন্ত তাদের সঙ্গী হয় ড. রমেশ চাঁদ-এর নেতৃত্বে একটি মেডিকেল টিমও। এরপর আজ সকাল ৮.৩০ মিনিটের দিকে চন্ডীগড় আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিশেষ বিমানে সোনিয়াকে দিল্লিতে নিয়ে আসা হয়েছে। হাসপাতাল সূত্রে খবর সোনিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।

গত বছরের অক্টোবর মাসে সিমলায় কটেজ দেখতে গিয়ে একবার অসুস্থ হয়ে পড়েন সোনিয়া। এরপরই কালিয়ানি হেলিপ্যাড গ্রাউন্ড থেকে সোনিয়াকে হেলিকপ্টারে করে দিল্লিতে নিয়ে যাওয়া হয়। ছারাব্রায় ৩.৫ বিঘার ওপর গড়ে তোলা হচ্ছে প্রিয়াঙ্কার এই কটেজ। সমতল থেকে ৮ হাজার ফুট উচ্চতায় অবস্থিত এই কটেজের চারদিক ঘেরা থাকছে পাইন ও সিডার গাছ দিয়ে।

 

Related Posts

Leave a Reply