September 29, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

প্রতিশ্রুতি রাখেননি মেয়র তাই স্কার্ট-ব্লাউজ পরিয়ে নগরভ্রমণ !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

নির্বাচনের আগে সব প্রার্থীই ভোটারদের কাছে বিভিন্ন ধরনের প্রতিশ্রুতি দেয়। কিন্তু প্রতিশ্রুতি রাখতে পারবে কিনা তা নিয়ে ভাবনা থাকে কম। কিন্তু এবার হয়ত প্রতিশ্রুতি দেওয়ার আগে ভাবতে হবে হাজার বার। নচেৎ তার অবস্থায় হতে পারে মেক্সিকোর এই মেয়রের মোট। যাকে প্রতিশ্রুতি রক্ষা করতে না পারার জন্য কঠিন মাশুল দিতে হয়েছে।

নির্বাচনী প্রচারের সময় দেওয়া প্রতিশ্রুতি রক্ষা করতে না পারায়, দক্ষিণ মেক্সিকোর এক মেয়রকে স্কার্ট পড়ে ঘুরিয়েছে বাসিন্দারা । সম্প্রতি মেক্সিকোর দক্ষিণে হুক্সিটান প্রদেশের সান আন্দ্রেস পুয়ের্তো রিকো শহরে এ ঘটনা ঘটেছে। ওই মেয়রের নাম জেভিয়ার জিমেনেজ।

মেক্সিকোর স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, নির্বাচনের আগে শহরের জল ব্যবস্থার উন্নয়ন করবেন বলে মেয়র জিমেনেজ প্রতিশ্রুতি দিয়েছিলেন। এ জন্য তার ৩ মিলিয়ন পেসো (প্রায় ১ লাখ ৫৮ হাজার ডলার সমতুল্য) খরচের কথা ছিল। কিন্তু ক্ষমতায় আসার পর প্রতিশ্রুতি রাখেননি মেয়র।

বিক্ষুব্ধ নগরবাসী শাস্তি স্বরূপ মেয়র জিমেনেজকে লম্বা কালো স্কার্ট ও সাদা ব্লাউজ পরিয়ে শহরজুড়ে ঘোরান। এ সময় সঙ্গে ছিলেন তার সহযোগী লুই টন। তাকেও উজ্জ্বল গোলাপি পোশাক পরিয়ে শহরজুড়ে ঘোরানো হয়। তাদেরকে শাস্তি দেওয়ার সময় নগরের শত শত মানুষ উপস্থিত ছিলেন। কারও হাতে ছিল মেয়র বিরোধী বিভিন্ন স্লোগান লেখা প্ল্যাকার্ড।

এ ঘটনার সময় মেয়র জিমেনেজ এক সাংবাদিককে বলেন, তিনি প্রতিশ্রুতি পালনে সর্বাত্মক চেষ্টা করেছেন। কিন্তু তহবিলে অর্থ না থাকায় কাজ সম্পন্ন করতে পারছেন না।

Related Posts

Leave a Reply