September 29, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

বিমানে রোজ সন্তানকে দুধ পাঠাচ্ছেন মা, কারণ … 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

ভারতের লাদাখ থেকে দিল্লি হাজার কিলোমিটার দূরের পথ। কিন্তু দূরত্বকে অগ্রাহ্য করে দিল্লির হাসপাতালে চিকিৎসাধীন নবজাতককে বাঁচাতে কাশ্মীর থেকে প্রতিদিন দুধ পাঠাচ্ছে তার মা। দিল্লি বিমানবন্দর থেকে সেই দুধের পাত্র পৌঁছে যাচ্ছে হাসপাতালে। সন্তানের বাবা জিকমেট ওয়াঙ্গদুসকে প্রতিদিনই ছুটতে হচ্ছে দিল্লি বিমানবন্দরে।

১৬ জুন লাদাখের রাজধানী শহরে লেহ’র একটি হাসপাতালে ছেলে সন্তানের জন্ম দেন জিকমেটের স্ত্রী দোরজে পালমো। কিন্তু কিছুক্ষণ পরই দেখা যায়, শিশুটি খেতে পারছে না। পরে চিকিৎসার জন্য শিশুটিকে দিল্লিতে নিয়ে আসেন মামা। জিকমেট ওয়াঙ্গদুস ছিলেন কর্নাটক রাজ্যে। তিনিও দিল্লি পৌঁছান।

দিল্লির চিকিৎসকরা পরীক্ষা করে দেখেন, নবজাতকের খাদ্যনালী ও শ্বাসনালী একসঙ্গে জুড়ে আছে। জটিল অস্ত্রোপচার করা হয়। চার দিনের শিশুর জন্য সেটা ছিল কঠিন লড়াই। পরের তিন দিন নাকে নল লাগিয়ে খাওয়ানো হচ্ছিল। চিকিৎসকরা বললেন, মায়ের দুধ আনতে হবে। কিন্তু লকডাউনের কারণে মা আসতে পারছেন না দিল্লিতে। এ অবস্থায় এগিয়ে আসে একটি বিমান সংস্থা। মায়ের দুধ ভর্তি পাত্রগুলো তারা দিল্লিতে প্রতিদিন পৌঁছে দিচ্ছে বিনা পয়সায়। নবজাতকটি সেরে উঠছে। খুব শীঘ্রই বাড়ি যেতে পারবে সে।

Related Posts

Leave a Reply