September 29, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

দুই হাজার বছরের পুরনো কফিনে অমৃত! পান করতে পাগল ১১ হাজার মানুষ

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

মিসরে আবিষ্কৃত হয়েছে ২০০০ বছরের পুরনো একটি রহস্যময় কফিন। কফিনটি খুলে ভেতরে পাওয়া গেল তিনটি কঙ্কাল ও রহস্যময় এক তরল পদার্থ!

গবেষকরা বলছেন, কঙ্কালগুলো সেনাবাহিনীর সদস্যদের। কিন্তু আলেকজান্দ্রিয়ায় পাওয়া সেই কফিনের তরল পদার্থ নিয়ে ছড়িয়ে পড়েছে ভিন্ন ধরনের এক খবর। অনেকেই মনে করছেন প্রাচীন সেই রহস্যময় তরলই অমৃত। আর এটি পান করলেই মিলবে চিরযৌবন! বাস্তবে সে তরল কী, তা নিয়ে এখনো কোনো সুরাহায় আসতে পারেননি গবেষকরা। তবে অনেক গবেষক ধারণা করছেন এটি সাধারণ জল ছাড়া অন্য কিছু নয়।

আলেকজান্দ্রিয়া থেকে এখনো পর্যন্ত প্রাপ্ত প্রাচীন কফিনগুলোর মধ্যে এটিই বৃহত্তম। ৯ ফুট দীর্ঘ, ৫ ফুট চওড়া এবং ৬ ফুট উঁচু এই শবাধারটি বালি, জল ও চুনদ্বারা ঢাকা ছিল। ওই সময় আলেকজান্দ্রিয়া অঞ্চলে নিরন্তর যুদ্ধ-বিগ্রহ চলেছিল। শবাধারে প্রাপ্ত কঙ্কালগুলো যুদ্ধে নিহত তিন ব্যক্তির বলে ধারণা করা হচ্ছে। নিহতের দেহাবশেষে তীরের আঘাতের চিহ্নও রয়েছে।

অনেকের ধারণা এটি আলেকজান্ডার দ্য গ্রেটের সমাধি। তবে তেমন কোনো প্রমাণও পাওয়া যায়নি এখানে।অনেকেই এখন সেই রহস্যময় তরল পান করে দেখতে চাইছেন। এজন্য অনলাইনেও একটি পিটিশন খোলা হয়েছে। তাতে তরলটি পান করার অনুমতি চেয়েছেন ১১ হাজার মানুষ । তাদের সবার ধারণা এটি সাধারণ জল নয়, রহস্যময় কোনো জল- যা পান করলে মিলবে চিরযৌবন!

Related Posts

Leave a Reply