September 29, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular শারীরিক

তেলাপিয়া মাছের ছাল দিয়ে তৈরী করা হলো যৌনাঙ্গহীন মহিলার কৃত্তিম যৌনাঙ্গ !

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

সুস্বাদু মাছ বলেই পরিচত তেলাপিয়া। ভিটামিন বি ছাড়াও শরীরের পটাশিয়াম, ফসফরাসের যোগান দেয় এই মাছ। ওজন কমানোর ক্ষেত্রে তেলাপিয়া মাছের ভূমিকা অপরিসীম। কিন্তু এই তেলাপিয়া মাছের জন্যই এক মহিলা তার যৌন ক্ষমতা ফিরে পেয়েছেন। শুনতে অবাক লাগলেও এ কথা সত্য। সেই মহিলার নাম জুসিলেন মারাইনো। ২৩ বছর বয়সী ব্রাজিলের বাসিন্দা জুসিলেন যৌনাঙ্গ ছাড়াই জন্মেছিলেন। চিকিৎসকদের দাবি, গোটা বিশ্বে এই রোগ একেবারেই বিরল। প্রত্যেক ৫০ হাজার মহিলার মধ্যে একজন এই রোগে আক্রান্ত হন।

ফেডেরাল ইউনির্ভাসিটি অফ সিয়েরাতে বিভিন্ন পরীক্ষা নিরিক্ষার পর সেই মহিলার অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন চিকিৎসকেরা। জানা গেছে, তেলাপিয়া মাছের ছাল দিয়ে একটি কৃত্রিম যৌনাঙ্গ তৈরি করা হয়। প্রথম ছালটি থেকে সমস্ত আঁশ বের করে নেওয়া হয়। বিশেষ প্রক্রিয়ার মাধ্যমে ছালটি থেকে নষ্ট করে দেওয়া হয় সমস্ত ভাইরাস।

এর পরেই ছালটি দিয়ে যৌনাঙ্গ তৈরি করে তা বসিয়ে দেওয়া হয় সেই মহিলার শরীরে। অস্ত্রোপচারের পর জুসিলেন এখন সুস্থ রয়েছেন। চিকিৎসকদের দাবি, গোটা বিশ্বে এই অস্ত্রোপচার প্রথম। এখন জুসিলেন স্বাভাবিক ভাবে শারীরিক সম্পর্ক স্থাপন করতে পারবেন বলে জানিয়েছেন ডাক্তাররা।

 

Related Posts

Leave a Reply