September 29, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

‘ঈশ্বরের হিসাব মেটাবেন’ বলে খাবার নিয়ে উধাও মহিলা

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

লা হয় ঈশ্বর মুখ দিয়েছেন যখন খাবার জোটাবেন তিনি। তাহলে এই মহিলা যদি তার নাম দোকান থেকে খাবার নিয়ে দাম না চোকান তাহলে অন্যায় কোথায় ? কিন্তু এই যুক্তি মানতে চান নি দোকানের কর্মী। তাই যা হওয়ার … । ভাবছেন ইটা কি মামাবাড়ি যে রেটুরেন্ট থেকে খাবার  আর বিল চোকাবেন ঈশ্বর ?

খাবার চুরির জন্য অনেকে অনেক ধরনের পন্থা অবলম্বন করেন। কেউ রেস্তরাঁ থেকে না বলে নেন তো কেউ খাবার ছিনিয়ে নিয়ে পালান। কেউ আবার বিনা পয়সায় খাওয়ার জন্য খাবারে টিকটিকি, আরশোলা এমনকি কাচের টুকরা পর্যন্ত ঢুকিয়ে দেন। তবে এই মহিলার পন্থাটা একদম অভিন্ন। সৃষ্টিকর্তার নামে কত লোকেই না কত অপকর্ম করেন। যিনি তো সৃষ্টিকর্তার নামে খাবার নিয়ে গেলেন তা আর এমন কি অপরাধ ?

৩০ বছর বয়সী ওই মহিলার নাম ডেলিলা হার্নানডেজ, বাড়ি আমেরিকার নিউ মেক্সিকোর লাস ক্রুসেসে। যে দোকান থেকে তিনি ঈশ্বরের নামে খাবার নিয়েছিলেন সেটিও এই লাস ক্রুসেস শহরে। ‘সনিক’ নামে খাবারের দোকানে অর্ডার দেন। তারপর কাউন্টার থেকে খাবার নিয়ে হাঁটা দেন। যিনি কাউন্টারে ছিলেন তিনি ওই ডেলিলার কাছে দাম চাইতেই তিনি বলেন, এটা ঈশ্বরের নামে।

‘ঈশ্বর টাকা দেবেন’ শুনে কাউন্টারে থাকা ব্যক্তি ডেলিলাকে বলেন, এভাবে এখানে খাবার পাওয়া যায় না। কিন্তু ওই মহিলা নাকি উল্টো তাকে হুমকি দেন। কাউন্টারের ব্যক্তি পুলিশ ডাকার আগেই তিনি সেখান থেকে পালিয়ে যান।

তবে পুলিশ এসে সামনের একটি পার্কেই তাকে ধরে ফেলে। যখন তাকে টাকা না দিয়ে খাবার নিয়ে পালিয়ে আসার কথা জিজ্ঞেস করা হয়, তিনি স্বীকার করেন। সেই সঙ্গে বলেন তিনি ক্ষুধার্ত ছিলেন। ডেলিলার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। তবে অ্যাটর্নি অফিসের কর্মকর্তা জানিয়েছেন, ওই খাবারের দাম ও আর কিছু জরিমানা দিয়েই তিনি ছাড়া পেয়ে যেতে পারেন।

Related Posts

Leave a Reply