September 24, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular শারীরিক

সাজে এই ৫ টি বড় ভুল জানলেই আপনি পারফেক্ট 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

সাজগোজ তো আমরা সবাই করি। কিন্তু ঠিক ঠাক ভাবে করি কি? ঠিক কতক্ষণ স্নান করা উচিত্ বা শ্যাম্পু কেমন ভাবে করতে হবে তারও কিন্তু নির্দিষ্ট নিয়ম রয়েছে। জেনে এমন পাঁচটি ভুল যা প্রায় আমরা সকলেই করে থাকি।

১। পুরো মাথায় কন্ডিশনার লাগানো- এই ভুলটা প্রায় সকলেই করে থাকেন।শ্যাম্পু করার পর চুলের আর্দ্রতা ধরে রাখতে কন্ডিশনার লাগাতে হয়। তবে বেশির ভাগে ক্ষেত্রেই আমরা গোটা মাথায় কন্ডিশনার লাগাই। কন্ডিশনার শুধু চুলে লাগানো উচিত্, মাথার স্ক্যাল্পে নয়।

২। পোশাকে পারফিউম- পারফিউম সরাসরি শরীরের ত্বকে লাগানো উচিত্। পোশাকে নয়। এতে পোশাকে স্টেন তো ধরেই, রেখে দিলে পোশাক থেকে অদ্ভুত গন্ধও বের হয়।

৩। গলার ত্বক- ময়শ্চারাইজার, ক্রিম বা নেক আপ লাগানোর সময় আমরা শুধু মুখেই লাগাই, বেশির ভাগ সময়ই গলার ত্বকে লাগাই না। গলার ত্বক কিন্তু অনেক বেশি নরম ও সংবেদনশীল। ফলে ক্রিম না লাগানোয় মুখের তুলনায় গলার ত্বক দেখতে শুষ্ক লাগে। আবার মেক আপ না করলে মুখের ত্বকের রঙের সঙ্গে গলার রঙের পার্থক্য বোঝা যায়। তাই ময়শ্চারাইজার, ক্রিম বা মেক আপ যাই লাগান না কেন মুখের সঙ্গে গলাতেও লাগাবেন।

৪। চোখের কোলে ময়শ্চারাইজার- ময়শ্চারাইজার ত্বক হাইড্রেট করে নরম রাখে। কিন্তু চোখের কোলে ময়শ্চারাইজার লাগালে চোখ ফোলা দেখতে লাগে, চেহারায় ক্লান্ত ভাব আসে। তাই ময়শ্চারাইজার লাগানোর সময় চোখের কোল ছেড়ে লাগান।

৫। অতিরিক্ত স্নান – অনেকেরই অতিরিক্ত স্নান করার অভ্যাস থাকে। তাঁরা মনে করেন শরীর, ত্বক বা চুল পরিষ্কার রাখতে বেশি ক্ষণ ধরে স্নান করা প্রয়োজন। এতে কিন্তু শরীরের এসেনশিয়াল অয়েল কমে গিয়ে ত্বকের আর্দ্রতা নষ্ট হয়।

Related Posts

Leave a Reply