July 3, 2024     Select Language
Editor Choice Hindi KT Popular दैनिक

সামান্য বিরিয়ানি ভাগেই ভাঙ্গন কংগ্রেসে ?

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

খনো মসনদ দূর। সবে ভোট প্রচার। আর ইতিমধ্যেই নিজেদের মধ্যে ভাগ-বাটোয়ারা নিয়ে সংঘষে জড়িয়ে পড়ল কংগ্রেস। নিজেদের কর্মী-সমর্থকদের মারতেও দেখা গেল কংগ্রেস কর্মীদের। তাও আবার সামান্য বিরিয়ানি খাওয়া নিয়ে। উত্তরপ্রদেশের মুজাফফরনগরে নির্বাচনী প্রচারের সময় বিরোধীদল কংগ্রেসের নেতা-কর্মী ও সমর্থকরা বিরিয়ানি বণ্টনের সময় সংঘর্ষে জড়িয়ে পড়েন । ঘটনায় আহত হয়েছেন মুজাফফরনগরের কংগ্রেস দলীয় প্রার্থী নাসিমুদ্দিন সিদ্দিকীর সমর্থকরা।

প্রদেশের সরকারি কর্মকর্তারা বলেছেন, এদিন নির্বাচন কমিশনের অনুমতি ছাড়াই নির্বাচনী এক বৈঠকে বিরিয়ানি বণ্টন করে কংগ্রেস। এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। সংঘর্ষে জড়িত সন্দেহে ৯ সন্দেহভাজনকে গ্রেফতার করেছে পুলিশ।

জানা গেছে সম্প্রতি বহুজন সমাজ পার্টি (বিএসপি) থেকে কংগ্রেসে যোগদানকরি প্রাক্তন বিধায়ক মাওলানা জামিলের কাকরোলি থানার তাদহেদা গ্রামের বাড়িতে কংগ্রেসের নির্বাচনী বৈঠক আয়োজন করা হয়েছিল। বৈঠকের পর দুপুরের খাবারের জন্য বিরিয়ানি পরিবেশন করার কথা ছিল। কিন্তু বৈঠকের আগেই বিরিয়ানি বণ্টন শুরু হলে উপস্থিত নেতা-কর্মী ও সমর্থকদের মাঝে মারামারি শুরু হয়ে যায়।

পরে ঘটনাস্থলে পুলিশ পৌঁছে সহিংস হয়ে উঠা কংগ্রেস সমর্থকদের এলাকা থেকে তাড়িয়ে দেন। ভারতীয় দণ্ডবিধির আওতায় কংগ্রেস নেতা জামিল, তার ছেলে নাইম আহমদ-সহ অন্যান্য ৩৪ জনের নামে আচরণবিধি লঙ্ঘনের দায়ে মামলা দায়ের করেছে পুলিশ।

পুলিশের সার্কেল অফিসার রাম মোহন শর্মা বলেন, এখন পর্যন্ত ৯ জনকে গ্রেফতার করা হয়েছে। তিনি বলেন, যেকোনো ধরনের সহিংস পরিস্থিতি মোকাবেলায় ওই গ্রামে নিরাপত্তা জোরদার ও আইনশৃঙ্খলাবাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে।

Related Posts