May 22, 2024     Select Language
KT Popular ব্যবসা ও প্রযুক্তি

সাড়া না ফেলায় বিক্রি বন্ধ কনটিনেন্টাল জিটির

[kodex_post_like_buttons]

ভারতে নিজের জনপ্রিয়তা না বাড়াতে পারায় কনটিনেন্টাল জিটির বিক্রি বন্ধ করে দিল রয়্যাল এনফিল্ড। ২০১৩ সালে ভারতে লঞ্চ হয়েছিল কনটিনেন্টাল জিটি সিরিজের বাইকে। কিন্তু গত ৫ বছরে বাজারে কখনো সেভাবে সাড়া ফেলতে পারেনি বাইকটি। তাই সম্পূর্ণ নতুন ডিজাইনের ওপর তৈরি এই বাইকের বিক্রি বন্ধ বলে ঘোষণা করে ডিলারদের ইতিমধ্যে চিঠি পাঠিয়েছে সংস্থা।

ভারতে বাইকারদের ঔপনিবেশিক ঐতিহ্যের আমেজ দিতে ডিজাইন করা হয়েছিল রয়্যাল এনফিল্ড কনটিনেন্টাল জিটি-কে। কিন্তু ৫ বছরের মধ্যেই তার বিক্রি বন্ধের ঘোষণা করল সংস্থা। যদি ইচ্ছুকদের জন্য বাছাই করা ডিলারদের কাছে মিলবে মজুত থাকা মোটরসাইকেলগুলি। ভারতে বিক্রি বন্ধ করলেও বিদেশে কনটিনেন্টাল জিটি রফতানি জারি রাখবে রয়্যাল এনফিল্ড। সূত্রের খবর, কনটিনেন্টাল জিটির বদলে কনটিনেন্টাল জিটি ৬৫০ আনার পরিকল্পনা রয়েছে রয়্যাল এনফিল্ডের। সম্ভবত চলতি বছরই ভারতের বাজারে আসবে নতুন মোটরসাইকেলটি।

রয়্যাল এনফিল্ড কনটিনেন্টাল জিটি ৫৩৫-এ রয়েছে সিঙ্গল সিলিন্ডার অয়েল কুল়ড ইঞ্জিন। যা থেকে মেলে ২৯ অশ্বশক্তি ক্ষমতা ও ৪৪ নিউটোমিটার টর্ক। বাইকটির সামনের চাকায় রয়েছে ৩০০ মিমি ডিস ব্রেক। পিছনের চাকায় রয়েছে ২৪০ মিমি ডিস ব্রেক। বাজারে বাইকটির এক্স শো-রুম দাম ২,০০,০০০ টাকার আসেপাশে।

নতুন কনটিনেন্টাল জিটি ৬৫০-তে থাকবে ৬৪৮ সিসি প্যারালাল টুইন সিলিন্ডার ইঞ্জিন। সঙ্গে থাকবে এয়ার কুলিং ও ফুয়েল ইনজেকশন। যা থেকে মিলবে ৪৭ অশ্বশক্তি ক্ষমতা। সঙ্গে থাকবে ৬ স্পিড গিয়ারবক্স।

Related Posts

Leave a Reply