May 14, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular বিনোদন রোজনামচা শিল্প ও সাহিত্য

‘বাঁচতে চাই’ এর আকুতি সঙ্গে নিয়ে চলেই গেলেন নীতা  

[kodex_post_like_buttons]

নিজস্ব প্রতিবেদন : প্রয়াত হলেন বর্ষীয়ান অভিনেত্রী সুপ্রিয়া দেবী। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। হৃদ রোগে আক্রান্ত হয়ে শুক্রবার ভোরে নিজের বাড়িতেই মৃত্যু হয় বাংলা স্বর্ণযুগের ওই অভিনেত্রীর। জানা যাচ্ছে, বেশ কিছুদিন ধরেই বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন তিনি।

১৯৩৫ সালের ৮ জানুয়ারি জন্ম হয় সুপ্রিয়া দেবীর। মাত্র ৭ বছর বয়স থেকেই একটু একটু করে অভিনয় জগতে আসতে শুরু করেন তিনি। দীর্ঘ ৫০ বছর ধরে বাংলা সিনেমা জগতে তাঁর অবদান অনস্বীকার্য।

ঋত্বিক ঘটকের ‘মেঘে ঢাকা তারা’-র নীতা হোক কিংবা ‘দেবদাস’–এর চন্দ্রমুখী, কিংবা ‘দুই পুরুষ’-এর বিমলা কিংবা ‘বন পলাশীর পদাবলী’র পদ্মা, প্রত্যেকটি সিনেমায় তাঁর উপস্থিতি যেন উজ্জ্বল হয়ে রয়েছে বাঙালি দর্শকের কাছে। উত্তম কুমার থেকে সৌমিত্র চট্টোপাধ্যায়, বাংলার তাবড় অভিনেতাদের সঙ্গে দাপটের সঙ্গে অভিনয় করেছেন তিনি। সুপ্রিয়া দেবীর মৃত্যুতে বাংলা চলচ্চিত্র জগতে শোকের ছায়া নেমে এসেছে।

বেশ কিছুদিন ধরেই নানারকম রোগে ভুগছিলেন তিনি। অবশেষে শুক্রবার ভোররাতে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় বাংলার স্বর্ণযুগের অভিনেত্রী সুপ্রিয়া দেবীর। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫বছর। বর্ষীয়ান অভিনেত্রীর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে সব মহলে। সুপ্রিয়া দেবীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর মৃত্যুতে চলচ্চিত্র জগতে অপূরণীয় ক্ষতি হল বলেও মন্তব্য করেন তিনি।

উত্তম কুমার , সৌমিত্র চট্টোপাধ্যায়, অনিল চট্টোপাধ্যায়-এর মত অভিনেতাদের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন তিনি। চলচ্চিত্র জগতে তাঁর অসামান্য দক্ষতা এবং মুন্সিয়ানার জন্য দর্শকদের কাছে তাঁর উপস্থিতি যেন স্বর্ণাক্ষরে লেখা থাকবে।দক্ষ অভিনয়, অনবদ্য কৌশল এবং তাঁর মুন্সিয়ানার জন্য ফিল্মফেয়ার, পদ্মশ্রী, বঙ্গ বিভূষণ সহ একাধিক সম্মানে ভূষিত হয়েছেন তিনি।

Related Posts

Leave a Reply