May 12, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ওপার বাংলা রোজনামচা

খালেদা জিয়ার সাজা ঘোষণাকে কেন্দ্র করে ব্যাপক সংঘর্ষ বাংলাদেশে 

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

খালেদা জিয়ার সাজার রায়কে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে ব্যাপক সংঘর্ষ শুরু হয়েছে বাংলাদেশ জুড়ে। সংঘর্ষ চলার সময় গোলাগুলির ঘটনাও ঘটে। এতে অন্তত ১০ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার দুপুর থেকে শুরু হয় এই সংঘর্ষ। রায়কে কেন্দ্র করে বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে জেলা পরিষদের ভেতরে জড়ো হতে থাকেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। অপরদিকে বিএনপি ও সংগঠনের নেতকর্মীরা অবস্থান নেন পার্শ্ববর্তী আদালতপাড়া ও কোর্ট পয়েন্ট এলাকায়। রায় ঘোষণার পর পর কোর্ট পয়েন্ট থেকে বিএনপি নেতাকর্মীরা মিছিল বের করলে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা তাদের তারা করলে সংঘর্ষ বাধে।

পুলিশ প্রথমে গ্যাস ও পরে গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বেলা আড়াইটার দিকে শহরের বন্দরবাজার হকারপয়েন্টে ভাঙচুর চালায় জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক এডভোকেট সামসুজ্জামান জামান অনুসারী ছাত্রদল নেতাকর্মীরা। এসময় সিটি পয়েন্ট থেকে ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা এগিয়ে গেলে পুনরায় সংঘর্ষ বাধে। প্রায় আধা ঘণ্টাব্যাপী সংঘর্ষ চলাকালে বেশ কয়েক রাউন্ড গুলির শব্দ শোনা যায়। সংঘর্ষ চলাকালে ছাত্রলীগের দুইকর্মী গুলিবিদ্ধ হন। এছাড়া ইটের আঘাতে উভয়পক্ষের আরো অন্তত ৮-১০ জন আহত হন।

এদিকে, বিকেল পৌণে ৫টার দিকে শহরের জিন্দাবাজার পয়েন্টে ছাত্রদল নেতাকর্মীরা বিক্ষোভ করে। তারা রাস্তার পাশে আওয়ামী লীগ নেতাদের লাগানো সাইনবোর্ড ও ব্যানার ভাঙচুর করে। এসময় জিন্দাবাজার এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। বন্ধ হয়ে যায় দোকানপাঠ। প্রায় ২০ মিনিট ছাত্রদল নেতাকর্মীরা বিক্ষোভ প্রদর্শন করেন। পরে পুলিশ এসে ৭ রাউন্ড গুলি ছুঁড়ে ও ৩ জনকে আটক করে।

Related Posts

Leave a Reply