May 11, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

ম্যানহোলে পড়েগিয়ে ৩ দিনে ৬ মাইল রাস্তা পাড়ি দিলেন সুড়ঙ্গে, উঠেই চাইলেন সিগারেট

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

পূর্ব লন্ডনের রামফোর্ড এলাকার একটি ম্যানহোলে হঠাৎ করেই পড়ে যান এক ব্রিটিশ ব্যক্তি। কিন্তু সুয়ারেজ লাইনে পড়ার পর এক ভয়াবহ অভিজ্ঞতার মুখোমুখি হলেন তিনি। উপরে উঠতে অন্তত ৬ মাইল রাস্তা সুয়ারেজ লাইনের ভেতর দিয়ে হেঁটেছেন তিনি।

ব্রিটিশ গণমাধ্যম ডেইলি এক্সপ্রেস জানায়, সুয়ারেজ লাইনে পড়ে যাওয়াটাই সে ব্যক্তির একমাত্র বিড়ম্বনা ছিল না। পড়ে যাওয়ার পর তিনি কিছুতেই ওপরে উঠতে পারছিলেন না সেখান দিয়ে। এরপর তাকে সেখানেই আটকে থাকতে হয়। ৪৮ বছর বয়সী সেই ব্যক্তি অসতর্ক অবস্থায় ম্যানহোলে পড়ে যান। এরপর সুয়ারেজ লাইনেই তিনি ওঠার পথ খুঁজছিলেন। নোংরা জলের মধ্যে তিনি অত্যন্ত বিড়ম্বনার মধ্যেই পথ খুঁজতে থাকেন। এভাবেই কেটে যায় তিন দিন। সুয়ারেজ লাইন পুরোপুরি জলে ভর্তি ছিল না। এ কারণে তিনি শ্বাস নিতে পেরেছিলেন। ফলে অত্যন্ত কষ্টকর হলেও কোনোরকমে তিনি বেঁচে ছিলেন।

নিচে পড়ার পর ওপরে ওঠার জন্য পথ খুঁজে পাচ্ছিলেন না তিনি। এরপর মোটা পাইপের ভেতর দিয়ে একটু দূরে গিয়ে আবার ওঠার চেষ্টা করেন। এভাবে যেতে যেতে তিনি ছয় মাইল দূরে চলে যান। পরে স্থানীয় বার্কিং নামক এলাকা থেকে পুলিশ ওই ব্যক্তিকে উদ্ধার করে। স্থানীয় এক ব্যক্তি ম্যানহোলের ভেতর থেকে এক ব্যক্তির চিৎকারের শব্দ শুনতে পেয়ে পুলিশকে খবর দেয়। পুলিশ সেখান থেকে সে ব্যক্তিকে উদ্ধার করে। শেষ খবর পাওয়া পর্যন্ত হাসপাতালে তার চিকিৎসা চলছে। তবে গণমাধ্যমে ওই ব্যক্তির নাম প্রকাশ করা হয়নি। উদ্ধারের সময় তাকে স্বাভাবিকভাবেই অত্যন্ত নোংরা আর বিধ্বস্ত দেখাচ্ছিল। তবে খোলা বাতাসে এসে তিনি অনেকটাই সুস্থ বোধ করেন। উদ্ধারের পর তার প্রথম কথাটি ছিল- ‘কারো কাছে কি একটা সিগারেট হবে?’

 

Related Posts

Leave a Reply