May 16, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

আমেরিকাকে কড়া হুঁশিয়ারি রাশিয়ার 

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

নাম উল্লেখ না করে আমেরিকাকে কড়া ভাষায় হুঁশিয়ারি দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তিনি বলেছেন, রাশিয়ার ওপর কেউ যদি হামলার চেষ্টা করে তাহলে এমন জবাব দেওয়া হবে, যা মানবসভ্যতায় বিপর্যয় নেমে আসবে।

বুধবার এক সাক্ষাৎকারে পুতিন আরও বলেন, ‘কেউ যদি রাশিয়াকে ধ্বংসের সিদ্ধান্ত নেয়, তাহলে তখন আমাদের পাল্টা হামলা চালানোর বৈধ অধিকার আছে। হামলা হলে বিশ্বব্যাপী মানবসভ্যতার জন্য বিপর্যয় নেমে আসবে। কিন্তু রাশিয়ার একজন নাগরিক হিসেবে ও রাশিয়ার প্রেসিডেন্ট হিসেবে আমি জানতে চাই- যদি রাশিয়া না থাকে তাহলে কী ধরনের বিশ্ব হবে?” পুতিন পরিষ্কার করে বলেন, রাশিয়া পরমাণু হামলার শিকার না হলে কখনোই অন্য কোনো দেশের ওপর মস্কো পরমাণু অস্ত্র দিয়ে হামলা চালাবে না।

তিনি আরও বলেন, “পরমাণু হামলার সিদ্ধান্ত কেবল তখনই নেবো যখন আমাদের সতর্কীকরণ ব্যবস্থা শুধু শত্রুর ক্ষেপণাস্ত্র শনাক্ত করবে না। বরং যখন শত্রুর ক্ষেপণাস্ত্রের গতিপথ সঠিকভাবে চিহ্নিত করতে পারবে এবং পরমাণু ওয়ারহেড রাশিয়ার ভূখণ্ডে পৌঁছাবে।” সপ্তাহখানিক আগে প্রেসিডেন্ট পুতিন তার বার্ষিক ‘ইউনিয়ন অব দ্যা স্টেট’ বক্তৃতায় বলেছিলেন, ‘কেউ যদি রাশিয়ার ওপর হামলা চালায়, তবে তারাও পাল্টা পরমাণু অস্ত্র দিয়ে জবাব দেবে।’ তিনি আরও বলেছিলেন, ‘রাশিয়াকে যে সাইজ ও ক্ষমতাসম্পন্ন পরমাণু অস্ত্র দিয়ে হামলা করা হবে, মস্কোও সেই সাইজের ও তেমন ক্ষমতাসম্পন্ন অস্ত্র দিয়ে হামলা চালাবে।’

 

Related Posts

Leave a Reply