May 19, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

অ্যাশেজেও বল টেম্পারিং করেছে অস্ট্রেলিয়া -মাইকেল ভন 

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন দাবি করেছেন, গত জানুয়ারিতে শেষ হওয়া অ্যাশেজ সিরিজেও অস্ট্রেলিয়ার ক্রিকেট দল বল টেম্পারিং করেছে। বিবিসি স্পোর্টকে দেওয়া এক সাক্ষাৎকারে ভন বলেন, ‘আমি প্রায় নিশ্চিত যে, অ্যাশেজ জুড়েই বল টেম্পারিং করেছিল অস্ট্রেলিয়া। তবে পাঁচ ম্যাচের সিরিজে ৪-০ ব্যবধানে ইংল্যান্ডের হারের এটিই প্রধান কারন নয়। ভালো খেলেই সিরিজ জিতেছে অস্ট্রেলিয়া।’

কেপটাউনে বল টেম্পারিং পূর্ব পরিকল্পিতই ছিলো বলেও মনে করেন ভন। তিনি বলেন, ‘আমার মনে হয়  মধ্যাহ্ন-বিরতির আগেই তারা বল টেম্পারিং করেছে। মধ্যাহ্ন-বিরতির সময় ভিডিওতে দেখা গেছে, বেনক্রফট চিনি হাতে নিয়ে তার ট্রাউজারের পকেটে ভরছে। বল টেম্পারিং করার পরিকল্পনা আগের থেকেই করে রেখেছিলো তারা। এছাড়া অধিনায়ক স্মিথ তো বলেছেই, সিনিয়ররা বল টেম্পারিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলো।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টের তৃতীয় দিন বল টেম্পারিং করেন অস্ট্রেলিয়ার ওপেনার ক্যামেরন বেনক্রফট। ফিল্ডিং করার সময় হলুদ রঙের একটি কাগজজাতীয় বস্তু দিয়ে বলের উপর ঘষা দেন বেনক্রফট। তার এই কান্ড ধরা পড়ে মাঠের চারপাশে থাকা বিভিন্ন ক্যামেরায়। পরবর্তীতে সেদিনের খেলা শেষ হবার পর নিজেদের কু-কীর্তির কথা স্বীকার করেন বেনক্রফট ও সদ্যই অধিনায়ক হিসেবে প্রাক্তন হয়ে যাওয়া স্টিভেন স্মিথ। আইসিসি কর্তৃক ম্যাচ ফি’র শতভাগ জরিমানা ও এক ম্যাচ নিষিদ্ধ হয়েছেন স্মিথ। ম্যাচ ফি’র ৭৫ শতাংশ জরিমানা ও তিনটি ডিমেরিট পয়েন্ট পেয়েছেন বেনক্রফট।

 

Related Posts

Leave a Reply