May 16, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

এই মুহূর্তের সবথেকে বড়ো খবর, মে মাসের প্রথম সপ্তাহেই রাজ্যের পঞ্চায়েত নির্বাচন

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

এই মুহূর্তের সবথেকে বড়ো খবর হলো, মে মাসের প্রথম সপ্তাহে হতে চলেছে রাজ্যের পঞ্চায়েত নির্বাচন। সূত্রের খবর, মে মাসের ১৬ তারিখের মধ্যেই শেষ হয়ে যাবে নির্বাচনের যাবতীয় প্রক্রিয়া। কারণ ওই দিন থেকেই শুরু হচ্ছে রমজান মাস। রাজ্য সরকার চাইছে তার আগেই এই রাজ্যের ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচন শেষ করে ফেলতে।

প্রসঙ্গত, আজই রাজ্যের সমস্ত দলগুলোর সঙ্গে বৈঠকে বসছেন রাজ্য নির্বাচন কমিশনার অমরেন্দ্র নাথ সিংহ। সেখানেই নির্দিষ্ট করে নেওয়া হবে কোন কোন দিন ক’দফায় এবারের নির্বাচন হবে। যদিও রাজ্য সরকার একরকম ঠিক করেই রেখেছে যে এবারের নির্বাচন হবে তিন দফায়। প্রথমে রাজ্য ঠিক করেছিল এক দফাতেই করা হবে পঞ্চায়েত নির্বাচন। কিন্তু রাজ্য পুলিশের ঘাটতি এবং নিরাপত্তার কথা মাথায় রেখে, তিন দফায় করার সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রথম থেকেই রাজ্যের বিরোধী দলগুলো দাবি জানিয়ে আসছিলো, পঞ্চায়েত নির্বাচন করতে হবে কেন্দ্রীয় বাহিনী দিয়ে। রাজ্য সরকার পরিষ্কার জানিয়ে দেয় রাজ্য পুলিশই পঞ্চায়েত নির্বাচনের জন্য যথেষ্ট। আজ দুপুরে নির্বাচন কমিশনের বৈঠকে রাজ্যের সমস্ত দলকেই প্রস্তুত থাকার কথা বলা হবে। জানা যাচ্ছে এপ্রিল মাসের শুরুতেই পঞ্চায়েত নির্বাচনের জন্য বিজ্ঞপ্তি জারি করতে চলেছে নির্বাচন কমিশন।

Related Posts

Leave a Reply