May 21, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

বাড়ছে উত্তেজনা, এবার ব্রিটেনকে সতর্ক করলো রাশিয়া  

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

ক্রমশই উত্তেজনা বাড়ছে ব্রিটেন ও রাশিয়ার মধ্যে। আর তারই জের ধরে এবার ব্রিটেনের বিরুদ্ধে জাতিসংঘের নিরাপত্তা পরিষদে রাশিয়া অভিযোগ এনেছে, ব্রিটেনে রুশ গুপ্তচর হত্যার চেষ্টা নিয়ে যেসব খবর ছড়াচ্ছে তা ব্রিটেনের বানানো খবর ছাড়া আর কিছুই নয়।

এই ব্যাপারে এক সরকারি বিবৃতিতে রাশিয়া জানায়, ‘ভিত্তিহীন’ অভিযোগ তুলে রাশিয়ার বদনাম করাই ব্রিটেনের উদ্দেশ্য। প্রাক্তন রুশ গুপ্তচর হত্যাচেষ্টার ‘গল্প সাজিয়ে’ যুক্তরাজ্য আগুন নিয়ে খেলছে বলেও রাশিয়ার পক্ষ থেকে হুঁশিয়ারি দেওয়া হয়। এদিকে ব্রিটেন প্রথম থেকেই বলে আসছে, এই হামলার পেছনে রাশিয়ার হাত রয়েছে। তবে এখন তারা এই দায় অস্বীকার করছে।

এর আগে, প্রাক্তন রুশ গুপ্তচর সের্গেই স্ক্রিপাল ও তার মেয়ে ইউলিয়াকে যুক্তরাজ্যের সলসবেরির উইল্টশায়ারে বিষাক্ত নার্ভ এজেন্ট দিয়ে হত্যাচেষ্টার ঘটনায় রাশিয়াকে দায়ী করে ব্রিটেন। তবে মস্কো বরাবরই সে অভিযোগ অস্বীকার করে আসছে। এই নিয়ে দুই দেশের তরফেই কূটনীতিক বহিষ্কারের ঘটনাও ঘটেছে। উল্লেখ্য, গত ৪ মার্চ ইংল্যান্ডের সলসবেরিতে নার্ভ এজেন্টের প্রভাবে অসুস্থ হয়ে পড়েন সের্গেই স্ক্রিপাল ও তার মেয়ে। এখন তারা হাসপাতালে চিকিৎসাধীন। ইউলিয়ার অবস্থা এখন স্থিতিশীল হলেও ৬৬ বছর বয়সী সের্গেইয়ের অবস্থা গুরুতর।

 

Related Posts

Leave a Reply