May 19, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular রোজনামচা

মঙ্গোলিয়ায় কী গোপন বৈঠকে বসতে চলেছেন ট্রাম্প এবং কিম !

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

ওয়াশিংটন ও পিয়ংইয়ংয়ের উচ্চ মহলের মধ্যে সরাসরি আলোচনা চলছে বলে গুঞ্জন উঠেছে। একইসাথে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও উত্তর কোরীয় নেতা কিম জং উনের মধ্যে গোপন বৈঠকের প্রস্তুতিও নেওয়া হচ্ছে বলে খবর। তবে হোয়াইট হাউসের পক্ষ থেকে স্থান নিয়ে কোনো মতামত এখনো দেয়া হয়নি।

গোপন এই আলোচনা সম্পর্কে অবগত এমন একাধিক উচ্চপদস্থ কর্মকর্তা মার্কিন টিভি চ্যানেল সিএনএনকে এই তথ্য জানিয়েছেন। তারা বলেছেন, সিআইএর পরিচালক মাইক পম্পেওর নেতৃত্বে একটি দল এই আলোচনা চালাচ্ছে। এরই মধ্যে একাধিকবার দুই পক্ষের মধ্যে আলোচনা হয়েছে। এমনকি দুই দেশের শীর্ষ গোয়েন্দা সংস্থার প্রতিনিধিরা তৃতীয় একটি দেশে সাক্ষাৎ করেছেন বলেও তারা দাবি করেছেন। কোথায় এই বৈঠক হতে পারে তা ঠিক করবেন তারা।

জানা গেছে, বৈরি সম্পর্কে দুই দেশকে আলোচনার টেবিলে বসানোর জন্য মধ্যস্থতার কাজটি করছে দক্ষিণ কোরিয়া। এরই মধ্যে দক্ষিণ কোরিয়ার মাধ্যমে ট্রাম্পের কাছে আলোচনার প্রস্তাবও পাঠিয়েছে পিয়ংইয়ং।হোয়াইট হাউসের একাধিক কর্তা বিষয়টি নিয়ে গণমাধ্যমে ব্যক্তিগত মতামত দিলেও উত্তর কোরিয়ার পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে বিষয়টি নিশ্চিত করা হয়নি।

জানা গেছে, এই গোপন আলোচনায় সবচেয়ে বেশি গুরুত্ব পাচ্ছে দুই নেতার বৈঠকের সম্ভাব্য স্থান নির্ধারণের বিষয়টি। উত্তর কোরিয়া পিয়ংইয়ংকেই বৈঠকের জন্য উপযুক্ত মনে করছে। সম্ভাব্য স্থান হিসেবে উঠে এসেছে মঙ্গোলিয়ার রাজধানী উলানবাটরের নামও। তবে হোয়াইট হাউসের পক্ষ থেকে স্থান নিয়ে কোনো মতামত এখনো দেওয়া হয়নি।

 

Related Posts

Leave a Reply