May 18, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

তোলপাড় ফুটবল বিশ্ব, বার্সেলোনাকে ৩-০ ব্যাবধানে হেলায় হারালো ইতালির ক্লাব টিম রোমা ! 

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

ইউরোপ সেরার দৌড়ে হেভিওয়েট বার্সেলোনাকে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে পৌঁছে গেল ইতালির দল রোমা৷ কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগের লড়াইয়ে মেসি,সুয়ারেজরা খাতাই খুলতে পারলেন না৷ জেকো, দি রোসি ও কোস্তাসের গোলে ৩-০ ব্যাবধানে বার্সাকে হারাল রোমা৷

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে রোমাকে ৪-১ ব্যবধানে হারিয়েছিল বার্সেলোনা৷ তাই সেমিফাইনালে যাওয়ার জন্য ইতালির ক্লাবটিকে বার্সেলোনাকে শুধু হারালেই হত না, রাখতে হত বড় ব্যবধান৷ একপ্রকার অসাধ্য সাধন করে মেসিদের চ্যাম্পিয়নস লিগের লড়াই থেকে ছিটকে দিয়ে সেমিফাইনালে পৌঁছল রোমা৷ প্রথম লেগে বড় ব্যবধানে হারা রোমাকে শেষ চারে পৌঁছতে গেলে করতে হতো অবিশ্বাস্য কিছু। রোমের অলিম্পিক স্টেডিয়ামে ম্যাচের ছয় মিনিটের মাথায় দানিয়েল দে রস্সির রক্ষণের উপর দিয়ে বাড়ানো বল বার্সেলোনা ডি-বক্সে খুঁজে পায় এদিন জেকোকে। প্রথম ছোঁয়ায় বল নিয়ন্ত্রণে নিয়ে দ্বিতীয় স্পর্শে জালে ঠেলে দেন বসনিয়ার এই স্ট্রাইকার।

এগিয়ে যাওয়ার পর আক্রমণাত্মক হয়ে উঠেরোমা। একের পর এক আক্রমণে তারা কোণঠাসা করে ফেলে বার্সেলোনাকে। ম্যাচের ৫৮তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন দে রস্সি। ডি-বক্সে জেকোকে ডিফেন্ডার জেরার্দ পিকে টেনে ফেলে দিলে পেনাল্টি পায় রোমা। হলুদ কার্ডও দেখেন স্প্যানিশ সেন্টার ব্যাক।ম্যাচের ৮২তম মিনিটে দারুণ কোনাকুনি হেডে স্কোরলাইন ৩-০ করে ফেলেন গ্রিক ডিফেন্ডার কোস্তাস মানোলাস। দুই লেগ মিলিয়ে স্কোরলাইনে সমতা। কিন্তু পার্থক্য গড়ে দেয় কাম্প নউয়ে এদিন জেকোর করা গোলটি।

 

Related Posts

Leave a Reply