May 16, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

রাসায়নিক অস্ত্র প্রয়োগের তদন্তে সিরিয়ার দৌমায় যেতে দেওয়া হচ্ছে না পর্যবেক্ষকদের 

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

রাসায়নিক অস্ত্র নিরস্ত্রীকরণ সংস্থার পর্যবেক্ষকদের সিরিয়ার দৌমায় যেতে দেওয়া হয়নি বলে অভিযোগ করেছেন ওই সংস্থার কর্মকর্তারা। সিরিয়ায় রাসায়নিক হামলার অভিযোগে রাসায়নিক অস্ত্র নিরস্ত্রীকরণ সংস্থার (ওপিসিডব্লিউ) কর্মকর্তারা আলোচনার জন্য সেখানে যেতে চেয়েছিলেন।

ব্রিটিশ এই প্রতিনিধিদল রবিবার এক টুইট বার্তায় জানান, রাশিয়া এবং সিরিয়া এখনও পর্যন্ত তাঁদের দৌমায় যেতে দেয়নি। সেখানে যাওয়া প্রয়োজন। রাশিয়া এবং সিরিয়াকে এই কাজে তাদের সহযোগিতা করা উচিৎ বলেও টুইটে উল্লেখ করা হয়। এদিকে রাশিয়ার ডেপুটি পররাষ্ট্রমন্ত্রী তাৎক্ষণিকভাবে এই ধরনের অভিযোগ অস্বীকার করেন। তার দাবি, শনিবারআমেরিকা, ব্রিটেন ও ফ্রান্সের হামলার জেরেই তারা সেখানে যেতে পারছেন না।

যদিও সিরিয়ার ডেপুটি পররাষ্ট্রমন্ত্রী দাবি করেছেন, তাদের দেশের সরকারি প্রতিনিধি ওপিসিডব্লিউ এর কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেছেন। সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থার প্রতিবেদনেও সে তথ্য উল্লেখ করা হয়েছে। সেখানে আরো উল্লেখ করা হয়েছে, গত তিন দিন ধরে সিরিয়ায় অবস্থান করছেন ওপিসিডব্লিউ এর কর্মকর্তারা। রাসায়নিক অস্ত্র ব্যবহারের ব্যাপারে পর্যবেক্ষণের জন্য ব্রিটিশ কর্মকর্তাদের সঙ্গে দফায় দফায় আলোচনাও হয়েছে।

 

Related Posts

Leave a Reply