May 17, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

মহারাষ্ট্রে আজ দিনভর মাওবাদী পুলিশ গুলির লড়াই, মৃত ১৪ মাওবাদী 

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

মহারাষ্ট্রের গড়চিরোলি জেলায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে এখন পর্যন্ত ১৪ মাওবাদী নিহত হয়েছে। নিহতদের মধ্যে সিনু ও সাইনাথ নামে জেলা পর্যায়ের দুই জন কমান্ডারও রয়েছে। সিনু সিপিআই মাওবাদীর দক্ষিণ গড়চৌলি ডিভিশনের ডিভিশনাল কমিটি মেম্বার অন্যদিকে পারিমিলি দালাম কমান্ডার হলেন সাইনাথ, সম্প্রতি তিনিও ডিভিশনাল কমিটি মেম্বার পদে উত্তীর্ণ হয়েছে।

রাজ্য পুলিশের ডিআইজি (গড়চৌলি রেঞ্জ) অঙ্কুশ শিন্ডে এই সংঘর্ষের কথা স্বীকার করে জানিয়েছেন ‘দুই পক্ষের গোলাগুলিতে ১৪ জন মাওবাদী নিহত হয়েছে। তাদের বিরুদ্ধে এখনও অভিযান চলছে’। তিনি আরও জানান ‘তাদগাঁও-এর পাশে পারিমিলি দালামে মাওবাদীদের অবস্থানের বিষয়টি নিশ্চিত হওয়ার পরই শনিবার রাতে সেখানে অভিযান চালানো হয়। রবিবার সকালে সাড়ে নয়টা নাগাদ দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। ঘটনাস্থল থেকে আমরা ১৪ মাওবাদীর লাশ উদ্ধার করতে পেরেছি। যার মধ্যে সিনু ও সাইনাথ বলে মাওবাদীদের দুই শীর্ষ নেতাও রয়েছে। এই প্রথম কোন অভিযানে দুই জন ডিভিশনাল কমিটি মেম্বার পর্যায়ের মাও নেতা নিহত হয়েছে’।

রাজ্য পুলিশের আইজি শরদ সেলকর জানান ‘মাওবাদীদের উপস্থিতির খবর পেয়েই মাও দমনে প্রশিক্ষিত ৬০ জনের একটি দল গড়চিরোলি জেলার ভামরাগড়ের তাদগাঁও জঙ্গলে অভিযান শুরু করে। এরপরই দুই পক্ষের মধ্যে ব্যাপক গোলাবর্ষণ শুরু হয়। তাদগাঁওয়ের গভীর জঙ্গলে এখনও অভিযান চালানো হচ্ছে বলেও জানান ওই পুলিশ কর্মকর্তা।

Related Posts

Leave a Reply