May 17, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

 বিশ্বয় বালকের ক্রিকেটকে বাঁচাতে বাড়ি বিক্রি করে দেশ ছাড়ার সিদ্ধান্ত বাবার ! 

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

এমিল মিকাল খান। বয়স মাত্র ছয় বছর। পাকিস্তানের কোয়েটা প্রদেশের বাসিন্দা এই বালক। যার বোলিং অ্যাকশন অনেকটা অজি কিংবদন্তী লেগ স্পিনার শেন ওয়ার্নের মতো। এমিল ওয়ার্নের মতোই ফ্লিপার, গুগলি, লেগ ব্রেক করতে পারে।

অস্ট্রেলিয়ান লেগ স্পিনার শেন ওয়ার্নও এমিলের প্রতিভার ভূয়সী প্রশংসা করেছেন। সেই সঙ্গে ডেলিভারির সময়ে বোলিং আর্ম একটু উঁচুতে রাখার পরামর্শ দিয়েছেন তিনি। স্বয়ং ওয়ার্ন পরামর্শ দিচ্ছেন এক বালক প্রতিভাকে, এমন নজির কিন্তু খুব একটা নেই। টুইটারে মিকাল খানের লেগ স্পিন বোলিং দেখে শেন ওয়ার্ন মুগ্ধতা প্রকাশ করার পরে ক্রিকেট বিশ্বে শুরু হয়েছিল সাড়ে ছয় বছরের ছেলেকে নিয়ে কৌতুহল। মিকালের বিরুদ্ধে ব্যাট করা রামিজ রাজাও উচ্ছ্বসিত প্রশংসা করেছিলেন ওর প্রতিভার।

Related image

এবার পাকিস্তানের সেই ‘বিস্ময়’ বালক স্পিনারের পড়াশুনো এবং খেলা চালানো অসম্ভব হয়ে উঠছে প্রবল আর্থিক প্রতিকূলতায়! একাধিক বাণিজ্যিক সংস্থার প্রতিশ্রুতি সত্ত্বেও গত তিন মাসে কেউ আর্থিক সহায়তা নিয়ে পাশে দাঁড়ায়নি কোয়েটার এই প্রতিভাবান ক্রিকেটারের। যে কারণে মিকালের বাবা আবদুল্লা খান হতাশ ও ক্ষুব্ধ। তিনি সিদ্ধান্ত নিয়েছেন কোয়েটায় তার বাড়ি বিক্রি করে অন্য দেশে চলে যাবেন!

মিকালের বাবা বলেন, পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কর্মকর্তাদের একাধিকবার অনুরোধ করেও মিকালের জন্য কোনও অনুদানের আশ্বাস পাইনি। মিকালের প্র্যাক্টিস, সঙ্গে পুষ্টিকর খাবারের জন্য মাসে প্রায় অতিরিক্ত ২০ হাজার টাকার প্রয়োজন হয়। তাই বাড়ি বিক্রি করে দিচ্ছি। যাতে মিকালের প্র্যাক্টিস বন্ধ না হয়।

 

Related Posts

Leave a Reply