May 21, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular রোজনামচা

পদোন্নতিতে অরুচি পিওনের বেআইনি পথে কামাই কয়েশো কোটি !

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

২ কেজি সোনা, ৭ কেজি রূপো, নগদ ৭ কোটি ৭০ লাখ টাকা, আর জায়গা জমির পরিমান ৫০ একরের কিছু বেশি, ১৭ টি বাড়ি আর আরাম আয়েশের জন্য পেন্টহাউসও রয়েছে তাঁর। নিশ্চয়ই ভাবছেন প্রাক্তন কোনো জমিদার বা রাজার সম্পদের ফিরিস্তি এটা। না, আপনাকে হতাশ এবং চমকিত করবে এই তথ্য যে এগুলো সাধারণ বেতনভুক একজন পিওনের সম্পত্তির কিছু অংশ। তবে চাপরাশি মহাশয় সরকারি কর্মচারী ! তার বাড়িতে তল্লাশি চালিয়ে এই সব সম্পত্তির সন্ধান পাওয়া গিয়েছে।  আন্টি

একজন পিওন স্তরের ওই কর্মচারীর রয়েছে কোটি টাকার ওপরে জীবন বীমা পলিসি। এছাড়াও বিশ ও দশ লাখ টাকার আরো দুটি পলিসি রয়েছে কে. নরসিংহ রেড্ডি নামের এই গুণধরের। অন্ধ্র প্রদেশের ভেল্লোর পরিবহন কমিশনের একজন চাপরাশি সে। অনেকদিন ধরেই কানাঘুঁষা চলছিল রেড্ডির অবৈধ সম্পত্তির বিষয়ে। শেষে গোপন সূত্রে খবর পেয়ে এন্টি করাপশন ব্যুরো (এসিবি) তার ঘরে তল্লাশি চালিয়ে এই সম্পদের হদিশ পায়। রেড্ডির অবৈধ পথে আয় করা সম্পদের খোঁজে একই সঙ্গে মোট ছ’টি স্থানে হানা দিতে হয় এসিবিকে।

এসিবি জানায়, ১৯৮৪ সালের ২২ অক্টোবর থেকে একই দপ্তরে একই পদে চাকরি করে আসছে নরসিংহ। বিগত ৩৪ বছর ধরে বিনা পদোন্নতিতে ওই পদে রয়ে গেছে সে। এসিবি-র সুপার আরপি ঠাকুর জানান, রেড্ডি তার চাকরি জীবনে কোনো ধরনের প্রমোশন নিতে রাজি হতো না। ওই পদে থেকে বেআইনি রোজগারটাই ছিল তার পদোন্নতিতে অরুচির আসল কারণ।

 

Related Posts

Leave a Reply