May 18, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

নারী নির্যাতনের দায়ে পদত্যাগ করলেন নিউইয়র্কের অ্যাটর্নি জেনারেল এরিক শ্লেইডারম্যান 

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

নিউইয়র্কের অ্যাটর্নি জেনারেল এরিক শ্লেইডারম্যান পদত্যাগ করেছেন। নারী নির্যাতনের অভিযোগের মুখে সোমবার তার পদ থেকে ইস্তফা দেন তিনি। উল্লেখ্য, এরিক আমেরিকার যৌন হয়রানির বিরোধী ‘হ্যাশ ট্যাগ মি টু’ আন্দোলনের একজন সোচ্চার সমর্থক। মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কার সাময়িকীতে চার মহিলা তার বিরুদ্ধে শারীরিক নিগ্রহের অভিযোগ আনার কয়েক ঘণ্টার মধ্যেই তিনি পদত্যাগ করেন।

সোমবার এক বিবৃতিতে তিনি বলেন, আমার বিরুদ্ধে গুরুতর কিছু অভিযোগ আনা হয়েছে। আমি দৃঢ়ভাবে সেগুলো প্রত্যাখ্যান করছি। যদিও এসব অভিযোগ আমার পেশাগত আচরণ বা দাফতরিক কর্মকাণ্ডের সঙ্গে সম্পর্কিত নয়। তার পরও এ জটিলতার মধ্যে সেসব অভিযোগ আমার দায়িত্ব পালনে বাধা সৃষ্টি করবে। এদিকে নিউইয়র্কের প্রধান আইন অধিকর্তা ও প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ঘোরবিরোধী শ্লেইডারম্যানের ক্ষমতা থেকে আকস্মিক সরে দাঁড়ানোয় রিপাবলিকান প্রশাসনের বিরুদ্ধে বেশ কিছু আইনি লড়াই থমকে যাওয়ার আশঙ্কা রয়েছে।

যৌন নিপীড়নের বিরুদ্ধে বিশ্বজুড়ে গড়ে ওঠা নারীদের মি টু মুভমেন্টের সোচ্চার সমর্থক শ্নেইডারম্যানের বিরুদ্ধে যে চার নারী ওই অভিযোগ তুলেছেন, তাদের মধ্যে দুজন নিজেদের পরিচয় দিয়েছেন নিউইয়র্কের অ্যাটর্নি জেনারেলের প্রাক্তন বান্ধবী হিসেবে। নিউইয়র্কার ওই প্রতিবেদন প্রকাশ করার পর নিউইয়র্কের গভর্নর এন্ড্রু কুমো অ্যাটর্নি জেনারেলের পদ থেকে এরিক শ্নেইডারম্যানকে ইস্তফা দেওয়ার আহ্বান জানান। তিনি বলেন, কেউ আইনের ঊর্ধ্বে নয়, এমনকি নিউইয়র্কের সর্বোচ্চ আইন কর্তাও নন। এরিক শ্নেইডারম্যান এই অবস্থায় অ্যাটর্নি জেনারেলের দায়িত্ব চালিয়ে যেতে পারেন বলে আমি মনে করি না।’

 

Related Posts

Leave a Reply