May 29, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular রোজনামচা

১১ বার বিয়ে করার অপরাধে এক মহিলাকে পাথর ছুড়ে হত্যা করা হলো !

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

একসঙ্গে একাধিক স্বামী রাখার অভিযোগে সোমালিয়ার জঙ্গিগোষ্ঠী আল-শাবাব পরিচালিত একটি আদালতে দোষী সাব্যস্ত হওয়ায় শুকরি আব্দুল্লাহি ওয়ারসামে নামে এক মহিলাকে পাথর ছুড়ে হত্যা করা হয়েছে। ওই মহিলার বিরুদ্ধে আগের স্বামীদের সঙ্গে বিচ্ছেদ ছাড়াই ১১ বার বিয়ে করার অভিযোগ আনা হয়।

ওয়ারসামের ঘাড় পর্যন্ত মাটিতে পুঁতে তাকে পাথর ছুড়ে হত্যা করা হয় বলে খবর। তাকে পাথর ছুড়ে মারার কাজটি সম্পন্ন করে আল-শাবাবের যোদ্ধারা। উল্লেখ্য, আল শাবাব শরীয়া আইনের কট্টর অনুসারীরা সোমালিয়ার একটি বিশাল অংশ নিয়ন্ত্রণ করে ও ক্ষমতাসীন সরকারকে উৎখাত করতে প্রায়ই রাজধানীতে হামলা চালায়। লোওয়ার শাবেল অঞ্চলের জন্য নিযুক্ত আল-শাবাবের গভর্নর মোহাম্মদ আবু ওসামা বলেন, শুকরি আব্দুল্লাহি ও তার নয় স্বামীকে আদালতে হাজির করা হয়। এর মধ্যে তার বৈধ স্বামীও ছিলেন। তাদের প্রত্যেকেই তাকে নিজের স্ত্রী বলে দাবি করেন।

আল-শাবাব পরিচালিত একটি সংবাদ মাধ্যমে বলা হয়েছে, মোগাদিশু থেকে ২০০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমের সাবলালের আদালতে হাজির করার সময় শুকরি আবদুল্লাহি ‘নিখুঁত’ স্বাস্থ্যের অধিকারী ছিলেন। শুকরি আদালতে নিজের দোষ স্বীকার করেছিলেন বলেও জানিয়েছে তারা।

Related Posts

Leave a Reply