May 11, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

প্রথম নেপালি ক্রিকেটার হিসেবে আইপিএল খেললেন সন্দীপ লামিচান! 

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

বিশ্ব ক্রিকেটে অতিক্ষুদ্র একটি নাম নেপাল। এখনো ওয়ানডে ক্রিকেটের মর্যাদাটাও পায়নি দেশটি। তবে সেই দেশের হয়েই নিজেকে উজ্জ্বলভাবে মেলে ধরেছেন ১৭ বছর বয়সী লেগ স্পিনার সন্দিপ লামিচান।

এবারের আইপিএলে প্রথম নেপালি হিসেবে দোলে খেলার সুযোগ পান এই তরুণ ক্রিকেটার। দিল্লি ডেয়ারডেভিলস ২০ লাখ টাকায় তাকে কিনে নেয়। গতকাল ৪৫তম ম্যাচে আইপিএলে অভিষেকও হয়ে গেল লামিচানের। ঘরের মাঠ ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙালুরুর বিরুদ্ধে খেলতে নামে দিল্লি। এই আসরে দিল্লির ১১তম ম্যাচ এটি। বেঙালুরুর ১০ম। দিল্লির প্লে অফের আশা অবশ্য শেষ। লামিচানের সঙ্গে জাম্বিয়ায় জন্ম নেওয়া দক্ষিণ আফ্রিকান পেসার কার্ল জুনিয়র ডালারেরও অভিষেক হয়েছে এই ম্যাচে।

২০১৬ সালে বাংলাদেশে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৬ বিশ্বকাপে লামিচান দারুণ পারফর্ম করেন। ৬ ম্যাচে ১৪ উইকেট নিয়েছিলেন এই লেগ স্পিনার । এছাড়া পঞ্চম বোলার হিসেবে যুব বিশ্বকাপে হ্যাটট্রিকের কীর্তিও গড়েন। এর আগে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগেও দল পেয়েছিলেন লামিচান। সেন্ট কিটসের হয়ে অবশ্য মাঠে নামা হয়নি।ওয়ার্ল্ড ক্রিকেট লিগের ডিভিশন টু-তে ১৭ উইকেট নেওয়ারও কৃতিত্ব দেখিয়েছিলেন এই যুবা। বিশ্বকাপ কোয়ালিফাইংয়ে ৬ ম্যাচে নিয়েছিলেন ১৩ উইকেট।

 

Related Posts

Leave a Reply