May 21, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

মেসিকে বার্তা দেওয়ার সময়েই ইসরায়েলি বুলেটে জখম এই প্যালিস্তিনি ফুটবলার !

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

জেরুজালেমে মার্কিন দূতাবাস খোলার প্রতিবাদে বিক্ষোভে সরব প্যালিস্তিনীরা। তাদের ওপর চলছে ইসরায়েলি সেনার বর্বরোচিত আক্রমণ। বিক্ষোভের মাঝেই সেনার গুলিতে আহত হন প্যালিস্তিনের প্রাক্তন ফুটবলার মোহাম্মদ খলিল।  আহত অবস্থায় হাসপাতালের বিছানায় শুয়ে তার প্রিয় ফুটবলার মেসিকে এক ভিডিও বার্তা পাঠালেন এই প্যালিস্তিনি ফুটবল ভক্ত। তাদের এই চরম পরিস্থিতির মধ্যে ইসরায়েলের মাটিতে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ না খেলতে সুপারস্টার মেসিকে আহ্বান জানালেন তিনি।

রাশিয়া বিশ্বকাপকে সামনে রেখে আগামী ৯ জুন এই প্রস্তুতি ম্যাচ হওয়ার কথা রয়েছে। আর্জেন্টিনার সংবাদমাধ্যম এর আগে জানিয়েছিল, প্যালিস্তিনের সঙ্গে ইসরায়েলের  হিংসার কারণে প্রস্তুতি ম্যাচটি নাও খেলতে পারে জর্জ সাম্পাওলির দল। কিন্তু ইসরায়েলের ৭০তম স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) সভাপতি ক্লদিও তাপিয়া জানিয়েছেন, নির্ধারিত সূচিতেই প্রস্তুতি ম্যাচটি খেলবে আর্জেন্টিনা।

আন্তর্জাতিক জনমত তৈরির একটা সুযোগ হিসেবে এই ম্যাচটিকে ব্যবহার করেছেন এই প্রাক্তন ফুটবলার মোহাম্মদ খলিল। যিনি নিজেও একজন মেসি ভক্ত। ইসরায়েলি বাহিনীর গুলিতে এর আগে গাজায় অর্ধশতাধিক ফিলিস্তিনি নিহত হয়েছেন। এই পরিস্থিতিতে ইসরায়েলের সঙ্গে ম্যাচ না খেলার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘আর্জেন্টিনা দল, বিশেষ করে লিওনেল মেসিকে বলছি, কারণ তিনি ফিলিস্তিনে ভীষণ জনপ্রিয়, বিশেষ করে গাজা উপত্যকায়। ফিলিস্তিনের প্রতি সমর্থন জানিয়ে ইসরায়েলের সঙ্গে প্রস্তুতি ম্যাচটি বয়কটের আবেদন জানাচ্ছি। ওরা আমাদের মাটি দখল করছে। ওরা আমাদের হত্যা করছে।’ গাজা সীমান্তে এই ভিডিওটি যখন তুলে রাখা হচ্ছে, ঠিক তখনই একটি গুলি এসে লাগে খলিলের পায়ে। পরে জানা গেছে, তার পায়ের হাঁটুর ক্যাপটি বাদ দিতে হয়েছে। একজন ফুটবলারের জন্য এর চেয়ে মর্মান্তিক আর কিছু হতে পারে না। মেসিরা কি আরও একবার ভেবে দেখবেন?

Related Posts

Leave a Reply