May 12, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular রোজনামচা

তাহলে কি মৃত্যুই হয়েছে সৌদি যুবরাজের! বাড়ছে জল্পনা 

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

গত মাসে সৌদি আরবের রাজপ্রাসাদের সামনে গোলাগুলির ঘটনার পর থেকেই দেশটির সিংহাসনের উত্তরাধিকারি যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে আর জনসমক্ষে দেখা যাচ্ছে না। এই খবর দিয়েছে রাশিয়ার প্রভাবশালী সংবাদমাধ্যম স্পুটনিক নিউজ।

ইরানের বিভিন্ন সংবাদ মাধ্যমকে উদ্ধৃত করে স্পুটনিক জানিয়েছে, বেশ কিছুদিন ধরে তিনি জনসমক্ষে আসছেন না। গত মাসের ওই ঘটনাটি আসলে অভ্যুত্থানের ঘটনা ছিল দাবি করে তারা বলছে, যে ব্যর্থ অভ্যুত্থানের চেষ্টা হয়েছিল তাতে হয়তো উত্তরাধিকারি যুবরাজ নিহত হয়ে থাকতে পারেন। ইরানি গণমাধ্যম প্রেসটিভি, ফার্স ও খিহানের নাম উল্লেখ করে স্পুটনিক নিউজ জানাচ্ছে, অভ্যুত্থানের সময় সৌদি বাদশাহ সালমান একটি সামরিক বাঙ্কারে আশ্রয় নেন। এই সময় নিরাপত্তা বাহিনীর সঙ্গে অভ্যুত্থানকারীদের তীব্র সংঘর্ষ শুরু হয়।

তবে সৌদি আরব কর্তৃপক্ষ তখন জানিয়েছিল, রাজপ্রাসাদের কাছে একটি ড্রোন উড়তে দেখে তা গুলি করে নামানো হয়। ওই সময় উত্তরাধিকারি যুবরাজকে একটি মার্কিন ঘাঁটিতে নিয়ে যাওয়া হয় বলে জানানো হয়। স্পুটনিকের প্রতিবেদনে বলা হয়েছে, সৌদি আরবের গোয়েন্দা সংস্থার একটি সূত্র অন্য একটি দেশকে জানিয়েছেন যে, ওই রাতে গোলাগুলির সময় উত্তরাধিকারি যুবরাজের গায়ে দুটি গুলি লাগে। কিন্তু তার পরে তার ভাগ্যে কী ঘটেছে, তা ওই সূত্রটি জানাতে পারেনি।

তবে সৌদি উত্তরাধিকারি যুবরাজ সাধারণত প্রায়সই সংবাদ মাধ্যমের সামনে উপস্থিত হয়ে থাকেন। কিন্তু দীর্ঘ ২৭ দিন তিনি প্রকাশ্যে আসছেন না। এই কারণেই তার মৃত্যুর গুজব নানা ডালপালা মেলছে। এছাড়া গত মাসের শেষের দিকে মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও-র সৌদি আরব সফরের সময়ও যুবরাজকে দেখা যায়নি। এই ব্যাপারে সৌদি কর্তৃপক্ষ এখনো কোনো মন্তব্য করেনি।

 

Related Posts

Leave a Reply