May 10, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular সফর

এই দ্বীপে যেতে না পেরে প্রত্যেক পুরুষ ভাবেন ‘ইস যদি মেয়ে হতাম…’

[kodex_post_like_buttons]

 

গোটা পৃথিবীতেই এমন কোনো বেড়াতে যাবার স্থান আহে নাকি যেখানে প্রবেশের জন্য স্ত্রী-পুরুষ দ্বিধা করা হয়। নিশ্চয়ই বলবেন এ আবার কেমন কথা! বেড়ানোর স্থান তাতে আবার প্রভেদ কিসে। এখানেই তো মজা। সত্যিই এমন এক দ্বীপ আছে যেখানে পুরুষ প্রবেশ নিষেধ। এটি কেবল নারীদের জন্য। কোনো পুরুষ সঙ্গী ছাড়া এক মহিলা আপনি যদি ভ্রমণে যেতে চান, তবে ফিনল্যান্ডের সুপারশি নামের দ্বীপটি পছন্দের তালিকায় শীর্ষে থাকবে।

সর্বমোট চারটি কেবিন রয়েছে দ্বীপটিতে। প্রতিটি কেবিনে থাকতে পারেন ১০ জন। নারীদের জন্য সেখানে পার্লারও আছে।

ক্রিশ্চিয়ানা রোথ নামে এক মার্কিন তরুণী ফিনল্যান্ডের সমুদ্র উপকূলে দ্বীপটির খোঁজ পান। মূল ভূখণ্ড থেকে বিচ্ছিন্ন সবুজে ঘেরা দ্বীপটির মধ্যে একটি রিসোর্টও রয়েছে।

ক্রিশ্চিয়ানা বলেন, অনেক দিন ধরেই তার ইচ্ছা ছিল কেবল নারীদের জন্য উন্মুক্ত একটি জায়গা তৈরি করবেন। সেই ইচ্ছা থেকেই দ্বীপটিতে এই নিয়ম চালু করেন তিনি।

তবে দ্বীপটিতে নারীদের প্রবেশের জন্য কোনো বয়সসীমা আছে কিনা, তা জানা যায়নি। সেখানে বিলাসবহুল ক্যাফে ও হোটেল আছে।

সুপারশিতে ইয়োগা চর্চার সুযোগ ও প্রমোদের ব্যবস্থা আছে। দ্বীপটিতে থাকতে চাইলে আপনাকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এর পর স্কাইপের মাধ্যমে দিতে হবে সাক্ষাৎকার। তার পরই সুযোগ মিলবে সেখানে থাকার।

ক্রিশ্চিয়ানা রোথ বলেন, সুপারশি বলতে আমি এখানে বোঝাতে চেয়েছি- আপনি একজন স্বাধীন নারী। আপনার যা খুশি তাই করার অধিকার আছে। একজন স্বাধীন নারাই এখানে এসে আনন্দ করতে পারবেন।

ইতোমধ্যে কয়েক হাজার নারী দ্বীপটিতে থাকার আবেদন করেছেন। তবে এখানে থাকার খরচ একেবারে কম না। পাঁচ দিন থাকতে চাইলে আপনাকে তিন থেকে ছয় হাজার ডলার গুনতে হতে পারে।

Related Posts

Leave a Reply