May 26, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

আইএসআই এর প্রাক্তন প্রধানকে পাকিস্তান ছাড়তে নিষেধ নানাবাহিনীর !

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

এক নজিরবিহীন পদক্ষেপ নিল পাকিস্তানি সেনাবাহিনী। পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই এর প্রাক্তন প্রধান আসাদ দুরানির দেশত্যাগের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হলো। আফগানিস্তান ও কাশ্মীরে পাকিস্তানি সেনাবাহিনীর ভূমিকা নিয়ে ভারতের গোয়েন্দা সংস্থা ‘র’ এর প্রাক্তন প্রধানের সঙ্গে যৌথভাবে সম্প্রতি একটি বই প্রকাশ করেছেন তিনি। এরপরেই পাকিস্তানি সেনাবাহিনীর তরফে এই নির্দেশ দেওয়া হয়েছে আসাদকে।

জেনারেল দুররানি ১৯৯০ থেকে ১৯৯২ সাল পর্যন্ত পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই এর প্রধান ছিলেন। পাকিস্তানি সেনাবাহিনীর এক মুখপাত্র জানান, দুররানি যাতে দেশত্যাগ করতে না পারেন সেই জন্য তার নাম ‘এক্সিট কন্ট্রোল লিস্টে’ রাখা হয়েছে।

সম্প্রতি জেনারেল দুররানি ও ভারতের গোয়েন্দা সংস্থা ‘র’-এর প্রাক্তন প্রধান এ এস দৌলতের লেখা একটি বই প্রকাশিত হয়। ‘দ্যা স্পাই ক্রনিকলস: র, আইএসআই অ্যান্ড দ্যা ইলিউশন অব পিস’ নামক বইটি গত সপ্তাহে প্রকাশিত হওয়ার পর পাকিস্তানে বিতর্কের ঝড় ওঠে। বিশেষ করে পাকিস্তানের সেনাবাহিনী কঠোর প্রতিক্রিয়া দেখিয়ে জেনারেল দুররানিকে তলব করে। পাশাপাশি এই বই লেখার পেছনে তার ভূমিকা সম্পর্কে ব্যাখ্যা জানতে চায়।

 

Related Posts

Leave a Reply