May 20, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular শারীরিক সফর

প্রাণ ভরে সাঁতার কাটতে ইচ্ছে করছে? বিশ্বের সেরা জায়গাগুলোর কথা জেনে রাখুন 

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

সবচেয়ে ভালো ব্যায়ামের একটি হল সাঁতার। কিন্তু বর্তমানে প্রাণ খুলে সাঁতার কাটার জন্য ভালো জায়গা খুঁজে পাওয়া খুবই মুশকিল। তবে বিশ্বের কিছু জায়গা আছে যা প্রত্যেক সাঁতারুর জন্য লোভনীয়। তেমনই কিছু শহরের তালিকা দেওয়া হলো আজকের প্রতিবেদনে।

কোপেনহেগেন, ডেনমার্ক: শহরটির চারিদিক জল দ্বারা বেষ্টিত। সাঁতারুদের জন্য বেশ মনোরম একটি জায়গা। শহরে সাঁতার কাটা যায় এমন স্থানগুলোর মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য এম্যাজের বিচ পার্ক।

জুরিখ, সুইজারল্যান্ড: আল্পস পর্বতমালায় ঘেরা এই শহরে টিয়েফেনব্রুনেন সুইমিং বিচসহ গা ভেজানোর ১৮টি স্পট আছে। এই সব জায়গায় জল খুবই স্বচ্ছ এবং আশেপাশের পরিবেশও মনোরম।

লন্ডন, ইংল্যান্ড: টেমস নদীর তীরে অবস্থিত লন্ডন শহরে সাঁতারের জন্য প্রচুর জায়গা আছে। এর মধ্যে উল্লেখযোগ্য দক্ষিণ লন্ডনের টুটিং বেন লিডোর ৯১ মিটারের পুল। লন্ডনের ব্রুকওয়েল লিডোতে তো ক্যাফেও আছে। সেন্ট্রাল হাইড পার্কেও সাতারের স্পট রয়েছে।

হংকং: গ্রীষ্মে দাবদাহ যখন চরমে তখন হংকংয়ের ঠাণ্ডা জলে তো অবশ্যই গা ভেজাতে হবে। হংকংয়ে সাঁতারের জন্য আদর্শ জায়গা রিপালস বে। আরও বেশি মজার জন্য যাওয়া যেতে পারে ‘শেক ও’ উপদ্বীপে, সাঁতারের সঙ্গে সঙ্গে এখানকার সৈকত থেকে আশেপাশের প্রাকৃতিক সৌন্দর্যও উপভোগ করা যাবে।

ভ্যানকুভার, কানাডা: ভ্যানকুভারের প্রাকৃতিক সৌন্দর্য এটিকে কানাডার সেরা শহরের মর্যাদা দিয়েছে। এর কোলাহলমুক্ত সমুদ্রসৈকতগুলো বেশ চমৎকার। স্ট্যানলি পার্ক সিওয়ালের জল অনেক শান্ত, দীর্ঘ সময় ধরে নির্বিঘ্নে এখানে সাঁতার কাটা যেতে পারে। সাঁতারের জন্য এখানকার ট্রাউট লেক বিচও বেশ জনপ্রিয়।

সিডনি, অস্ট্রেলিয়া: বিশ্বের সবচেয়ে বড় প্রাকৃতিক পোতাশ্রয় এবং অস্ট্রেলিয়ার সেরা সমুদ্রসৈকতগুলো সিডনিতেই। বলা হয়, জলের ওপর নির্ভর করেই বেঁচে আছে সিডনি।

লিসবন, পর্তুগাল: লিসবনের কারকাভেলোস ও গুইঞ্চো সমুদ্রসৈকতে যাওয়ার জন্য সরাসরি ট্রেন আছে। শাটল বাসও আছে। এখানকার সান্তা মার্তা হোটেল অতিথিদের তোয়ালেও সরবরাহ করে যাতে ভারী ব্যাগের কস্ট তাদের সহ্য করতে না হয়।

 

Related Posts

Leave a Reply