May 14, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

দাঙ্গাবাজ ইংল্যান্ড সমর্থকদের রাশিয়া যাওয়া আটকাতে করা নজরদারি

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

দাঙ্গাবাজদের তাণ্ডব থেকে বিশ্বকাপের্ আসরকে বাঁচাতে এবার রুশ সরকারকে সহযোগিতা করার কথা জানিয়ে দিলো ইংল্যান্ড। ফুটবল আসরকে নিরাপদ করতে এবং স্বদেশের উগ্র সমর্থকদের ঠেকাতে এর আগে রুশ সরকারকে সহযোগিতা করতে একটি চুক্তি সই করেছিল আর্জেন্টাইন সরকার।

সেই পথেই হাঁটল ইংল্যান্ড। রাশিয়া যাওয়া ঠেকাতে ১৩২ ইংলিশ উগ্র সমর্থকের পাসপোর্ট আটকে দেওয়ার কথা জানিয়েছে সেদেশের গোয়েন্দা সংস্থা স্কটল্যান্ড ইয়ার্ড। দ্রুতই সেই ১৩২ জন উগ্র সমর্থক পাসপোর্ট আত্মসমর্পণ না করলে পুলিশ তাদের গ্রেফতারের রাস্তায় হাটবে বলে জানিয়েছে।

আগামী ১৪ জুন থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপ দেখতে ১০ হাজারেরও বেশি ইংল্যান্ড সমর্থক রাশিয়া যাবে। ২০১৬ ইউরোতে রাশিয়া ও ইংল্যান্ড সমর্থকদের মধ্য হওয়া সংঘর্ষের কথা মাথায় রেখে এবারের বিশ্বকাপে উগ্র সমর্থকদের কঠোর হাতে দমন করার পরিকল্পনা করেছে দুই দেশ। সোমবার ও মঙ্গলবার গোটা লন্ডন জুড়ে তল্লাশি করে নিষিদ্ধ তালিকায় থাকা লোকেদের পাসপোর্ট সংগ্রহ করবে পুলিশ। এছাড়া এই উগ্র-সমর্থকদের মধ্যে যারা ভিন্ন পথে রাশিয়া যাওয়ার চেষ্টা করবে তাদের আটকাতে হিথ্রো বিমানবন্দরে বিশেষ স্ক্যানিংয়ের ব্যবস্থা করবে স্কটল্যান্ড ইয়ার্ড।

Related Posts

Leave a Reply