May 16, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

বৈঠকের জন্য ট্রাম্পের পায়ে ধরতেও রাজি ছিলেন কিম !

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম, ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠক করতে আকুতি-মিনতি করেছিলেন! প্রয়োজনে ট্রাম্পের পায়ে পড়তেও রাজি ছিলেন তিনি! এমনটাই দাবি করলেন, মার্কিন প্রেসিডেন্টের আইনজীবী রুডি গিউলিয়ানির। ফক্স নিউজে এক সাক্ষাত্কারে রুডি দাবি করেছেন, ১২ জুনের বৈঠক বাতিল হয়ে যাওয়ায়, নতুন করে বৈঠকের জন্য ট্রাম্পের কাছে কার্যত হাতজোড় করে কাতর আবেদন জানান কিম।

উত্তর কোরিয়ার নাকের ডগায় সিওলে মে মাসে যৌথ সেনা মহড়া চালায় দক্ষিণ কোরিয়া এবং মার্কিন যুক্তরাষ্ট্র। পরমাণু নিরস্ত্রীকরণ নিয়ে নরম মনোভাব প্রকাশ করলেও, যৌথ মহড়া নিয়ে ফের হুমকি দেন কিম জং উন। তিনি বলেন, আমেরিকা শান্তি চাইলে শান্তির পথে হাঁটবে তারা, যুদ্ধ চাইলে তার জন্যও প্রস্তুত।

কিমের এই মন্তব্যের পর আবার শীতলতা নেমে আসে পিয়ংইয়ং ও হোয়াইট হাউজের সম্পর্কে। পাল্টা হুঁশিয়ারি দিয়ে কিমের সঙ্গে বৈঠক থেকে সরে আসার কথা ঘোষণা করেন ট্রাম্প। উত্তর কোরিয়া পাকাপাকিভাবে পরমাণু নিরস্ত্রীকরণ না করা পর্যন্ত আলোচনা সম্ভব নয় বলে জানানো হয় মার্কিন যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে। এরপরেই তৎপর হয়ে ওঠেন কিম। বৈঠক বাস্তবায়িত করতে পিয়ংইয়ং-এর কর্তারা আদা জল খেয়ে নেমে পড়েন। সূত্রের খবর, কিমের এই প্রচেষ্টায় সন্তুষ্ট হয়েই বৈঠকে সম্মতি দেন ডোনাল্ড ট্রাম্প। আগামী ১২ জুনের বৈঠকের চূড়ান্ত প্রস্তুতি চলছে দুই দেশের।

 

Related Posts

Leave a Reply